ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

ধানমন্ডিতে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশের ডাক, নিষেধাজ্ঞা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
ধানমন্ডিতে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশের ডাক, নিষেধাজ্ঞা

ঢাকা: রাজধানীর ধানমন্ডি এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশে নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ।

সোমবার (২৬ সেপ্টেম্বর) এই এলাকায় কাউকেই সভা-সমাবেশ করতে দেওয়া হবে না বলে জানিয়েছে পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) এহসানুল ফেরদৌস জানান, একই স্থানে যুবলীগ ও বিএনপি সমাবেশের ডাক দেওয়ায় অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে কাউকেই সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

ইতোমধ্যে উভয় পক্ষকেই বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে উল্লেখ করে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম আলী মিয়া জানান, রাজধানীর ধানমন্ডির বাংলাদেশ মেডিক্যাল কলেজ হাসপাতালের পাশে বিএনপি ও যুবলীগের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে। এতে আইনশৃঙ্খলায় বিঘ্ন ঘটতে পারে, এমন আশঙ্কায় সভা-সমাবেশ করতে দেওয়া হবে না।

বিএনপি ও যুবলীগ পুলিশের কাছে মৌখিকভাবে সমাবেশের অনুমতি নিয়েছিল। তাই মৌখিকভাবেই তাদের সমাবেশে নিষেধাজ্ঞার বিষয়টি জানানো হয়েছে বলেও জানান তিনি।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৩টায় ধানমন্ডির বাংলাদেশ মেডিক্যাল কলেজ হাসপাতালের পাশে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সমাবেশ ডেকেছিল। এতে প্রধান অতিথি থাকার কথা ছিল বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর। এর এক ঘণ্টা আগে দুপুর দুইটায় একই স্থানে যুবলীগেরও একটি সমাবেশ হওয়ার কথা ছিল।

বাংলাদেশ সময়: ২৩৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
পিএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa