ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ছাত্রলীগ নেতা হত্যা: নলডাঙ্গা চেয়ারম্যানকে আ. লীগ থেকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
ছাত্রলীগ নেতা হত্যা: নলডাঙ্গা চেয়ারম্যানকে আ. লীগ থেকে বহিষ্কার

নাটোর: ছাত্রলীগ নেতা জামিউল আলিম জীবন হত্যার ঘটনায় নাটোরের নলডাঙ্গা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদকে আওয়ামী লীগের সব সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগ তাকে দল থেকে বহিষ্কার করে।

রাতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুস শুকুর ও সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

আসাদুজ্জামান আসাদ উপজেলার রামশারকাজীপুর গ্রামের আনিছার রহমান শাহ’র ছেলে। তিনি উপজেলা আওয়ামী লীগের ১ নম্বর সদস্য হিসেবে দায়িত্বরত ছিলেন। গত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতীক) চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

বহিষ্কারাদেশ চিঠিতে উল্লেখ করা হয়, গত ১৯ সেপ্টেম্বর নলডাঙ্গা উপজেলা ছাত্রলীগের সহ সম্পাদক জামিউল আলিম জীবন ও তার বাবা ফরহাদ হোসেন শাহকে আপনি ও আপনার সন্ত্রাসী ভ্রাতাগণ মিলে গুরুতর রক্তাক্ত জখম করেন। যার ফলশ্রুতিতে জামিউল ইসলাম জীবন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে গত ২৩ সেপ্টেম্বর ( শুক্রবার) দুপুরে মৃত্যুবরণ করেন।

যেহেতু আপনি নলডাঙ্গা উপজেলা পরিষদের নির্বাচিত দলীয় চেয়ারম্যান এবং নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ১ নম্বর সদস্য হিসেবে দায়িত্বরত ছিলেন, এহেন দায়িত্বপূর্ণ পদে থেকে হত্যার মতো জঘন্য অপরাধ করেছেন, যা বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় গঠতন্ত্রের সম্পূর্ণ বিরোধী এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল।

অতএব, শনিবার (২৪ সেপ্টেম্বর) থেকে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজ করায় নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগসহ বাংলাদেশ আওয়ামী লীগের সব শাখার প্রাথমিক সদস্য পদ থেকে অব্যাহতি প্রদান/বহিষ্কার করা হলো এবং পরবর্তী কার্যক্রমের জন্য বহিষ্কতা চিঠির অনুলিপি বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক এবং জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর পাঠানো হলো।

এদিকে চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ ছাত্রলীগ নেতা জামিউল আলিম জীবন হত্যার প্রধান আসামি। ঘটনার পর থেকে পলাতক রয়েছে তিনি। ফলে এ ব্যাপারে তার কোনো মতামত নেওয়া সম্ভব হয়নি। তবে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুস শুকুর।

অন্যদিকে আসাদুজ্জামান আসাদকে গ্রেফতার ও ফাঁসির দাবিতে আন্দোলনের ডাক দিয়েছে নলডাঙ্গা উপজেলার সর্বস্তরের জনসাধারণ। আজ রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৩টার সময় নলডাঙ্গা বাজারে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।