ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

বিএনপি লাশের ওপর ভর করে ক্ষমতা চায়: ওবায়দুল কাদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
বিএনপি লাশের ওপর ভর করে ক্ষমতা চায়: ওবায়দুল কাদের

গাইবান্ধা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি লাশের রাজনীতি করতে চায়। তারা লাশের ওপর ভর করে ক্ষমতায় যেতে চায়।

জনগণ তাদের এ স্বপ্ন সফল হতে দেবে না।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে গাইবান্ধা শাহ আব্দুল হামিদ স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

অধিবেশনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশের উন্নয়ন চোখে দেখেন না বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, অথচ তার বাড়ি যাওয়ার পথে সিরাজগঞ্জ থেকে রংপুর পর্যন্ত ৬ লেন মহাসড়কের উন্নয়ন কাজ চলছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের কাজ শেষ হয়েছে। যা দিয়ে এখন যানবাহন চলাচল করছে। দক্ষিণাঞ্চলে কৃষি ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন এসেছে। এ সেতু বিশ্বের কাছে আজ বিস্ময়। এছাড়া রাজধানীতে মেট্টোরেল, চট্টগ্রামে কর্ণফুলী টানেলসহ বিভিন্ন প্রকল্পের কাজ দেশে ব্যাপক উন্নয়নের নজির।

নেতাকর্মীদের সাবধান ও সর্তক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে মিটিং মিছিলে আপনাদের সংযত হয়ে কথা বলতে হবে। বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম বার বার একটা কথা বলেন, সরকারের বিদায় সাইরেন নাকি বাজছে। কিন্তু বিগত ১৪ বছর ধরে এ সাইরেন ফখরুলের কানে বাজে জনগণের কানে নয়। সঠিক পথে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে।

মন্ত্রী দেশের বাজারে পণ্যদ্রব্য জ্বালানির সংকট আছে স্বীকার করে বলেন, এটি সৃষ্টি করেছে রাশিয়া ইউক্রেন যুদ্ধ ও বড় বড় দেশ। তার মূল্য দিতে হচ্ছে আমাদের। আপনারা শেখ হাসিনার প্রতি আস্থা রাখুন। এ সংকট সামাল দিয়ে আমরা স্বস্তির বাংলাদেশে ফিরে যাব। নির্বাচন বেশি দূরে নেই, সবাইকে ঐক্যবদ্ধ থাকতে এ সময় আহ্বান জানান তিনি।

সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি সৈয়দ-শামস-উল-আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী শাজাহান খান, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য মন্ত্রী ড.হাসান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া ও সফুরা বেগম রুমি। এছাড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের সংসদ সদস্য মনোয়ার হোসেন চৌধুরী, গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি প্রমুখ বক্তব্য দেন।

এর আগে বেলা ১১টায় অধিবেশনের উদ্বোধন করেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন। পরে স্বাগত বক্তব্য দেন, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি। সম্মেলন শেষে আবু বকর সিদ্দিককে সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হককে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। পরে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে জানানো হয়।

উল্লেখ্য, দীর্ঘ সাড়ে ছয় বছর পর শনিবার গাইবান্ধা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হলো। সম্মেলনে গাইবান্ধা জেলার ৩৮৪ জন কাউন্সিলর অংশ নেন। প্রায় ৩০ হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। সর্বশেষ ২০১৬ সালের ১২ মার্চ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa