ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

বিএনপি আবারও রাষ্ট্র ক্ষমতায় আসবে: রুমিন ফারহানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
বিএনপি আবারও রাষ্ট্র ক্ষমতায় আসবে: রুমিন ফারহানা

রাজশাহী: ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, যুগপৎ আন্দোলনের মধ্যে দিয়ে বিএনপি এ সরকারের পতন ঘটাবে। আগামীতে বিএনপি আবারও রাষ্ট্র ক্ষমতায় আসবে।

 

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে রাজশাহীর একটি হোটেলে বিএনপির মিডিয়া সেল আয়োজিত ‘জবাবদিহিমূলক রাষ্ট্র ব্যবস্থা গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তীতে জাতীয় সরকার ও দ্বি-কক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, বিএনপি রাষ্ট্র ক্ষমতায় এলে এক কক্ষ বিশিষ্ট সংসদ না হয়ে, দুই কক্ষ বিশিষ্ট সংসদ হবে। তবে বিএনপিকে ফ্যাসিস্ট সরকারকে মোকাবিলা করতে হবে। এটিই বিএনপির জন্য বড় কষ্টের বলে।

বিএনপি দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা দাবি করেন, বিএনপি আগের মতোই শক্তিশালী দল। এ সরকার তার পেটোয়া বাহিনীর মাধ্যমে দেশে এত গুম, খুন, অত্যাচার ও মামলার পরও বিএনপির নেতাকর্মীরা মাঠে আছেন।

এদিকে সভার শুরুতেই 'জবাবদিহিমূলক রাষ্ট্র ব্যবস্থা গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তীতে জাতীয় সরকার ও দ্বি-কক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য' সংক্রান্ত প্রবন্ধ উপস্থাপন করা হয়।

উপস্থাপিত প্রবন্ধে বিএনপির আগামী রাজনৈতিক আন্দোলন, নির্বাচনী রূপ রেখা ও দ্বি-কক্ষ বিশিষ্ট সংসদীয় ব্যবস্থা সম্পর্কে বিস্তারিত তথ্য ও প্রস্তাবনা তুলে ধরা হয়।

সভায় সভাপতিত্ব করেন বিএনপি মিডিয়া সেল আহ্বায়ক জহির উদ্দিন স্বপন। প্রবন্ধ উপস্থাপন করেন বিএনপি মিডিয়া সেল সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি। সমন্বয়কারী ছিলেন অধ্যাপক ডক্টর মোর্শেদ হাসান খান। সভা সঞ্চালনা করেন বিএনপি মিডিয়া সেলের সদস্য আতিকুর রহমান রুমন।

সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির নেতাকর্মীসহ, সুশীল সমাজের প্রতিনিধিরা, শিক্ষক, চিকিৎসক, আইনজীবী ও নাগরিক সমাজের প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa