ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নেতারা নেই, জেলা-অঙ্গসংগঠন নিয়ে না.গঞ্জ মহানগর বিএনপির প্রথম কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
নেতারা নেই, জেলা-অঙ্গসংগঠন নিয়ে না.গঞ্জ মহানগর বিএনপির প্রথম কর্মসূচি

নারায়ণগঞ্জ: মহানগর বিএনপির প্রথম কর্মসূচি ছিল আজ রোববার (১৮ সেপ্টেম্বর)। কিন্তু মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু ছাড়া শীর্ষস্থানীয় অন্য কোনো নেতা এ কর্মসূচিতে ছিলেন না।

বাধ্য হয়ে জেলা, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দিয়ে দিনের কর্মসূচি পালন করেন এ দুজন।

বিকেলে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচি পালিত হয়। এতে সভাপতিত্ব করেন অ্যাডভোকেট সাখাওয়াত। উপস্থিত ছিলেন আবু আল ইউসুফ।

দুপুর ২টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান করছেন মহানগরের বর্তমান কমিটির সদস্য সচিব আবু আল ইউসুফ। ৩টা পর্যন্ত মহানগরের কোনো নেতাকে সেখানে পাওয়া যায়নি। পুরো শহীদ মিনার এলাকা ছিল ফাঁকা। পরে যোগ দেন অ্যাডভোকেট সাখাওয়াত।

মহানগর বিএনপির শীর্ষ নেতারা না আসায় কর্মসূচিতে যোগ দেন জেলা বিএনপির সদস্য মাসুকুল ইসলাম রাজীব। তিনি তার অনুসারী নেতাকর্মীদের নিয়ে শহীদ মিনারে আসেন। তারপর কর্মসূচিতে যোগ দেয় জেলা ছাত্রদল, ফতুল্লা থানা ছাত্রদল, জেলা যুবদল, ফতুল্লা থানা যুবদল, সোনারগাঁ থানা ছাত্রদলের নেতাকর্মীরা।

তার জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি একটি মিছিল নিয়ে কর্মসূচিতে যোগ দেন। তারা আসার পর শহীদ মিনারে আসেন জেলা বিএনপির সভাপতি মনিরুল ইসলাম রবি। তিনি আসার পর জেলা বিএনপির আরও কয়েকটি ইউনিটের নেতাকর্মীরা আসেন।

এ সময় পর্যন্তও মহানগর বিএনপির কোনো নেতা কর্মসূচিতে যোগ দেননি। কার্যত, জেলা বিএনপি ও অঙ্গসংগঠন নিয়ে প্রথম দিনের কর্মসূচি পালন করেন মহানগর বিএনপির দুই নেতা। পুরো বিষয়টিকে ব্যর্থতা বলে মনে করছে মহানগর বিএনপি।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে আহ্বায়ক ও অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুকে সদস্য সচিব করে মহানগর বিএনপির ৪১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে কেন্দ্র। কমিটি ঘোষণার পরেই শুরু হয় বিদ্রোহ। ইতোমধ্যে কমিটির ১৫ জন সিনিয়র নেতা পদত্যাগপত্র দিয়েছেন। অভিযোগ উঠেছে, কমিটিতে বাদ দেওয়া হয়েছে রাজপথের নেতাদের ও বিএনপির প্রভাবশালী জনপ্রতিনিধিদের। যে কারণে নতুন কমিটির দুই নেতা বাদে আর কেউ কর্মসূচিতে ছিলেন না।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
এমআরপি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।