ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বায়তুল মোকাররমে সাজেদা চৌধুরীর জানাজা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
বায়তুল মোকাররমে সাজেদা চৌধুরীর জানাজা অনুষ্ঠিত ছবি: দেলোয়ার হোসেন বাদল

ঢাকা: জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৫টায় ২য় এ জানাজার নামাজ সম্পন্ন হয়।

জানাজায় দলমত নির্বিশেষে বিভিন্ন শ্রেণি-পেশার হাজার হাজার মানুষ অংশ নেন।

জাতীয় মসজিদে সাজেদা চৌধুরীর জানাজার নামাজ পড়ান মাওলানা মো. রুহুল আমিন। এ সময় পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন- সাজেদা চৌধুরীর ছেলে সাহদাব আকবর চৌধুরী লাবু।

তিনি বলেন, আমার মা সব সময় গণমানুষের অধিকার আদায়ে সচেষ্ট ছিলেন। স্বাধীনতা সংগ্রামসহ দেশের বিভিন্ন সংকটের সময় তিনি পাশে ছিলেন। আমি আমার মায়ের জন্য আপনাদের সবার কাছে দোয়া প্রার্থী।

এর আগে, বেলা ১১টা ১৫ মিনিটে ফরিদপুরের নগরকান্দা উপজেলার মহেন্দ্র নারায়ণ একাডেমি (এম এন একাডেমি) মাঠে মরহুমের ১ম জানাজার নামাজ সম্পন্ন হয়েছিল।

জানাজায় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য মোজাফফর হোসেন পল্টু, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ চৌধুরীসহ অন্যান্যরা।

জানাজা ও শ্রদ্ধা নিবেদন শেষে সাজেদা চৌধুরীর মরদেহ নিয়ে নেতা ও পরিবারের সদস্যরা বনানী কবরাস্থানের পথে রওনা হন।

রোববার রাত ১১টা ৪০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য সাজেদা চৌধুরী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
এইচএমএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।