ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাঙামাটিতে ৩২ ঘণ্টার হরতাল চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
রাঙামাটিতে ৩২ ঘণ্টার হরতাল চলছে

রাঙামাটি: পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন বাতিল, ৭ সেপ্টেম্বর রাঙামাটিতে পার্বত্য ভূমি কমিশন চেয়ারম্যানের বৈঠক বাতিলসহ ৭দফার দাবিতে হরতালের ডাক দেয় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।  
মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর)  পূর্ণদিবস ও বুধবার অর্ধদিবস মোট ৩২ ঘণ্টা এই হরতাল চলবে।

হরতালের কারণে সকাল থেকে রাঙামাটি শহরের ভেদভেদী, কলেজ গেট, বনরূপা, কাঁঠালতলী, পৌরসভা, পুরাতন বাসস্টেশন, রিজার্ভ বাজার ও তবলছড়ি এলাকায় হরতালের সমর্থনে পিকেটিং করছেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ নেতা-কর্মীরা। তারা শহরের বিভিন্ন এলাকায় পিকেটিং-এর পাশাপাশি পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন বাতিল ও ৭ দফা বাস্তবায়নের দাবিতে শহরের বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছেন।

এদিকে হরতালের কারণে সড়ক ও নৌপথে অভ্যন্তরীণ ও দূরপাল্লার কোনো যানবাহন চলাচল করছে না। সকালে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত লোকজনকে পায়ে হেঁটে কর্মস্থলে যেতে দেখা গেছে। আর শহরের বেশির ভাগ দোকানপাট বন্ধ রয়েছে।  

এদিকে, হরতালের কারণে শহরে অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আর শহরের বিভিন্ন স্থানে অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে। এখনো কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।