ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

দরকার হলে আরেকটা মুক্তিযুদ্ধ হবে: ইশরাক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
দরকার হলে আরেকটা মুক্তিযুদ্ধ হবে: ইশরাক

ঢাকা: গণতন্ত্র ফিরিয়ে আনতে দরকার হলে আবার মুক্তিযুদ্ধ করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।  

শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে নারায়ণগঞ্জে যুবদলকর্মী নিহতের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এ হুঁশিয়ারি দেন।

 

সরকারের পক্ষ থেকে এ ধরনের গুম, খুন, হত্যা করা হবে জেনেই আমরা মাঠে নেমেছি উল্লেখ করে ইশরাক বলেন, যত গুম, খুন, মামলা, হামলা হোক না কেন এবার আর আর পিছু হটবো না।  

শোকের মাস আগস্টে সারাদেশের মানুষ শোক পালন করা নিয়ে আওয়ামী লীগকে প্রশ্ন ছুড়ে তিনি বলেন, তাদের কষ্টই শুধু কষ্ট, আর আমাদের কষ্ট কষ্ট নয়। ওদের লোক মারা গেলে সারা মাস আমরা শোক পালন করবো কিন্তু আমাদের নেতাকর্মীদের যে পাখির মতো হত্যা করা হচ্ছে সেটার জবাব কে দেবে। সে কী বাংলাদেশের নাগরিক নয়। সে কী জনগণ না। তার কী প্রতিবাদ করার অধিকার নেই।  

নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে যুবদলকর্মী নিহত হওয়ার পর তিনি আসলেই যুবদলের কর্মী কিনা আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যেরও কড়া সমালোচনা করেন ইশরাক।  

তিনি বলেন, তারা রাজনৈতিকভাবে এতটাই দেওলিয়া হয়ে গেছে নিহত শাওনের রাজনৈতিক পরিচয় নিয়েও প্রশ্ন তুলছে এখন।  

এ সময় ইশরাক সরকারকে হুঁশিয়ারি করে বলেন, দরকার হলে আরেকটা মুক্তিযুদ্ধ করে এ সরকারকে অবৈধ ক্ষমতার মসনদ থেকে বিতাড়িত করা হবে। যেভাবেই হোক জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনারও প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa