ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাংলাদেশ সবার চেয়ে ভালো আছে: তাজুল ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
বাংলাদেশ সবার চেয়ে ভালো আছে: তাজুল ইসলাম ছবি: জি এম মুজিবুর

ঢাকা: বর্তমান বৈশ্বিক পরিস্থিতিতে বাংলাদেশ সবার চেয়ে ভালো আছে বলে উল্লেখ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর ) দুপুরে হোটেল সোনারগাঁওয়ে নারায়ণগঞ্জে ৬ মেগাওয়াট বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ এক সময় হত দরিদ্র দেশ ছিল, খাওয়া পরার জন্য মানুষ আত্মচিৎকার করত। সেই অবস্থা থেকে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থার ব্যাপক পরিবর্তন হয়েছে। আমাদের গড় আয় ১০০ থেকে ১৫০ ডলার ছিল, সেখান থেকে শিগগিরই আমাদের গড় আয় ৩০০০ ডলার ছাড়াবে। যেহেতু গড় আর বেড়েছে, সেহেতু কনজামশন বাড়ছে, তাই বর্জ্যও বাড়ছে।

তিনি আরও বলেন, কিছু লোক বাংলাদেশ সম্পর্কে নেতিবাচক ধারণা দেন। বিভিন্নভাবে বক্তব্য টুইস্ট করা হয়, একটা কথা বলা হয় সেটাকে ভিন্নভাবে উপস্থাপন করা হচ্ছে। এতে মানুষ বিভ্রান্ত হয়। পৃথিবীর সব দেশ সমানভাবে চলছে না। ইউরোপের অনেক দেশ স্থিতিশীল অবস্থায় নাই। এর মধ্যেও বাংলাদেশ ভালো আছে, সেটা কেউ বলতে চায় না।  

স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী বলেন, কারেন্সি, ইউরো, রিয়াল, টাকা বা রুপি যাই বলেন না কেন, সবখানেই উদ্বেগজনক অবস্থা রয়েছে। সবার তুলনায় বাংলাদেশ ভালো আছে। যেভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে তাতে কোনো সন্দেহ নাই, বাংলাদেশ অপ্রত্যাশিত যে কোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম।

তিনি আরও বলেন, শ্রীলঙ্কা এবং পাকিস্তানের সঙ্গে বাংলাদেশেকে তুলনা করা যায় না। বাংলাদেশের মানুষকে গভীরভাবে ভেবে দেখতে হবে, আমরা সুখে আছি, শান্তিতে আছি, এটা কিছু গোষ্ঠীর সহ্য হয় না। কিছু গোষ্ঠী খারাপ উদাহরণগুলো সামনে নিয়ে আসে এবং বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা করে।

বিদ্যুৎ বিভাগের সচিব হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, নারাগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভি প্রমুখ।

অনুষ্ঠানে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, বর্তমান পরিস্থিতি থেকে দ্রুত আমরা যেন বের হতে পারি, সেজন্য আমাদের সর্বাত্মক চেষ্টা রয়েছে। আমাদের ওপর আস্থা রাখতে হবে। কেউ চায়না ইচ্ছাকৃতভাবে মূল্যস্ফীতি বাড়াতে। বিশ্বের অনেক দেশে মুল্যস্ফীতি ২০ শতাংশের কাছাকাছি, বাংলাদেশ মূল্যস্ফীতি আট শতাংশের কাছাকাছি। সে হিসেবে আমরা অনেক ভালো আছি। আর কয়েকটা মাস আমাদের ধৈর্য ধারণ করতে হবে। বিদ্যুৎ বিভাগ নিরবচ্ছিন্ন বিদ্যুতের দিকে যাচ্ছে, আমরা আশা করছি আগামী মাস থেকে তার পরবর্তী মাসের মধ্যে আমরা ভালো থাকবো।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
আরকেআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।