ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফেনীতে মিন্টুর গাড়ি বহরে হামলা, আহত ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
ফেনীতে মিন্টুর গাড়ি বহরে হামলা, আহত ৫

ফেনী: ফেনীর দাগনভূঞাঁয় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুর গাড়ি বহরে হামলার ঘটনা ঘটেছে। এতে ৫ জন আহত হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

মঙ্গলবার (৩০ আগষ্ট) বিকেল সাড়ে ৪টার দিকে দাগনভুঞাঁ ইকবাল মেমোরিয়াল কলেজ সংলগ্ন স্থানে হামলার এ ঘটনা ঘটে।

আব্দুল আউয়াল মিন্টু জানান, বিক্ষোভ কর্মসূচিতে আসার সময় তার গাইড় বহরে হামলা করা হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে এ জন্য আওয়ামী লীগের নেতা-কর্মীদের দায়ী করেছেন তিনি।  

বিকেল ৫ টার দিকে নিজের বাড়ির সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে মিন্টু বলেন, সময় ঘনিয়ে এসেছে, আওয়ামী লীগ পালানোর পথ খুঁজে পাবে না। খুন, গুম করে গণতন্ত্রকে হত্যা করে আর বেশিদিন তারা টিকে থাকতে পারবে না।

তিনি বলেন, ১৯৭৫ এর পর যেভাবে আওয়ামী লীগের নাম নেওয়ার মানুষ ছিল না, এখন আবার সেই অবস্থা হবে।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য শাহানা আক্তার শানু, ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনের সমন্বয়ক আকবর হোসেন। সঞ্চালনা করেন জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল।

এদিকে দাগনভূঞায় বিএনপির সমাবেশে যাওয়ার পথে ছাত্রলীগের হামলায় বিএনপি ৩০০ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছেন জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল।

অপরদিকে পৌর শহরে টহল জোরদার করেছে পুলিশ। মঙ্গলবার সকাল থেকেই দুই পক্ষ মুখোমুখি অবস্থানে রয়েছে। বিএনপি অবস্থান নিয়ে কর্মসূচি করার চেষ্টা করে  ইকবাল মেমরিয়াল কলেজের রাস্তার সামনে।

আর আওয়ামী লীগের নেতা-কর্মীরা অবস্থান নেন শহরের জিরো পয়েন্টে।

তার আগে সকাল থেকেই  বিএনপি নেতা আব্দুল আওয়াল মিন্টু ও আকবর হোসনের বাড়ির এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীরা মহড়া দিয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয় বিএনপি নেতারা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বিকেল তিনটায় বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছিল উপজেলা বিএনপি।   একই স্থানে উপজেলা ছাত্রলীগও রাজনৈতিক কর্মসূচির আয়োজন করে। পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করায় দুই দলের নেতা–কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

ফলে অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে সকাল থেকেই পৌর এলাকার বেশির ভাগ দোকানপাট বন্ধ রাখতে দেখা গেছে। সড়কে মানুষের চলাচলও রয়েছে অন্যান্য দিনের তুলনায় কম।

এদিকে দু’পক্ষের এমন মুখোমুখি অবস্থানের কারণে দাগনভূঞা পৌর শহরে আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় রয়েছেন স্থানীয়রা। শহরের বিভিন্ন পয়েন্টে বাড়ানো হয়েছে পুলিশের টহল।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এসএইচডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।