ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

একই স্থানে আ.লীগ-বিএনপির সমাবেশ, চৌমুহনীতে ১৪৪ ধারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
একই স্থানে আ.লীগ-বিএনপির সমাবেশ, চৌমুহনীতে ১৪৪ ধারা

নোয়াখালী:  নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ ডাকাকে কেন্দ্র করে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেলে এ পরিস্থিতি নিয়ন্ত্রণে উপজেলার চৌমুহনী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (৩১ আগস্ট) ভোর সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলার চৌমুহনী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার।

মঙ্গলবার বিকেলে বিষয়টি নিশ্চিত করে জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম জানান, বুধবার বিকেল ৩টার দিকে বেগমগঞ্জ স্টেডিয়াম মাঠে বেগমগঞ্জ উপজেলা ও পৌরসভা বিএনপির উদ্যোগে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে। একই স্থানে বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরাও তাদের সমাবেশ ঘোষণা করেছেন। বিষয়টি স্থানীয় উপজেলা প্রশাসনের দৃষ্টিগোচর হওয়ায় সরকারি সম্পদ রক্ষা, জানমালের নিরাপত্তা এবং শান্তি শৃঙ্খলার স্বার্থে বুধবার ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলার চৌমুহনী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।  

তিনি আরও জানান, ১৪৪ ধারা বহাল থাকাকালে স্টেডিয়াম এলাকাসহ চৌমুহনী পৌরসভার কোথাও কোনো পক্ষ সভা, সমাবেশ, মিছিল বা জমায়েত অথবা আইন-শৃঙ্খলা বিঘ্নিত হয়- এমন কিছু করতে পারবে না।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।