ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রামগড়ে ১৪৪ ধারা জারি, বিএনপি নেতাদের বাড়িতে হামলার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
রামগড়ে ১৪৪ ধারা জারি, বিএনপি নেতাদের বাড়িতে হামলার অভিযোগ

খাগড়াছড়ি: খাগড়াছড়ির রামগড়ে বিএনপি ও ছাত্রলীগ একই স্থানে কর্মসূচি দেওয়ায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় উপজেলা প্রশাসন।

রোববার (২৮ আগস্ট) রাতে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলা বিএনপি সোমবার সকালে রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন স্মৃতিসৌধের সামনে কর্মসূচির অনুমতি চেয়ে উপজেলা প্রশাসনের কাছে আবেদন করে। অন্যদিকে রামগড় উপজেলা ছাত্রলীগ শোকাবহ আগস্ট মাস উপলক্ষে কর্মসূচি পালনের অনুমতি চেয়ে আবেদন করলেও কোনো পক্ষকে অনুমতি দেওয়া হয়নি।

এমন অবস্থায় বিনা অনুমতিতে সমাবেশ পালনের প্রস্তুতি নিচ্ছে। এতে জনসাধারণের নিরাপত্তা বিঘ্নিত ও পরিস্থিতি অবনতির আশঙ্কায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রামগড় পৌরসভাে মাস্টারপাড়া থেকে রামগড় পৌর ভবন পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়।

এদিকে রামগড়ে বিএনপি নেতাদের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার অভিযোগ উঠেছে। রাতে রামগড় পৌর বিএনপির সভাপতি জসিম উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক সাফায়েত মোর্শেদ ভূঁইয়ার বাসভবন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. আলা উদ্দিনের বড় ভাইয়ের ব্যবসা প্রতিষ্ঠান শাহীন লাইব্রেরীসহ বিএনপি নেতাকর্মীদের বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক হামলা ও ভাঙচুর চালায় বলেও অভিযোগ করে বিএনপি।

অন্যদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী শহীদুল ইসলাম ফরহাদের বাসায়ও হামলার অভিযোগ পাওয়া গেছে। তিনি বলেন, সোমবারের (২৯ আগস্ট) কর্মসূচি সফল করতে প্রস্তুতি সভায় ছাত্রলীগ ও যুবলীগ অতর্কিত হামলায় চালায়। এ সময় বাড়িতে ব্যাপক ভাঙচুর করে।

এদিকে ঘটনার প্রতিবাদে রাতে খাগড়াছড়িতে বিক্ষোভ করেছে জেলা বিএনপি।

অপরদিকে জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূঁইয়া আওয়ামী সন্ত্রাসীদের এ সকল ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৮২৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।