ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি নেতা মাহবুব উদ্দিন খোকনসহ ৪৯৪ নেতাকর্মীর নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
বিএনপি নেতা মাহবুব উদ্দিন খোকনসহ ৪৯৪ নেতাকর্মীর নামে মামলা

নোয়াখালী: নোয়াখালীর সোনাইমুড়ীর উপজেলায় বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষ চলাকালে পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ ৪৯৪ জনের নামে মামলা হয়েছে।  

রোববার (২৮ আগস্ট) দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করে সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ জানান, মামলায় খোকনসহ ৯৪ জনের নাম উল্লেখ করা হয়েছে।

বাকি ৩০০ থেকে ৪০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

এর আগে, শনিবার (২৭ আগস্ট) দিনগত রাতে সোনাইমুড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম বাদী হয়ে মামলটি দায়ের করেন।
 
ওসি আরও জানান, এ মামলায় অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা দেওয়া, ককটেল বিস্ফোরণ ঘটিয়ে অস্থিতিশীল পরিবেশ তৈরি এবং সম্পদের ক্ষয়ক্ষতির অভিযোগ আনা হয়েছে। মামলায় দু’জন বিএনপি কর্মীকে গ্রেফতার করা হয়েছে। তাদের রোববার দুপুরে নোয়াখালীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।  

প্রসঙ্গত, বিকেলে জ্বালানি তেল ও পরিবহন ভাড়া এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির প্রতিবাদে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ছাতারপাইয়া চৌরাস্তা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। মিছিলে নেতৃত্ব দেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন। বিএনপির মিছিলটি সোনাইমুড়ী সরকারি মডেল উচ্চবিদ্যালয় সড়কে এলে বিপরীত দিক থেকে ককটেল বিস্ফোরণ ও ইট-পাটকেল নিক্ষেপ শুরু করেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এতে উভয়পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। এ ঘটনায় উভয়পক্ষের কমপক্ষে ১৬ নেতাকর্মী আহত হন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।