ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার দেশকে তাঁবেদারি রাষ্ট্রে পরিণত করেছে: টুকু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
সরকার দেশকে তাঁবেদারি রাষ্ট্রে পরিণত করেছে: টুকু

ঢাকা: যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু বলেছেন, ৭১ সালে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমরা পাকিস্তান থেকে স্বাধীন হয়েছি নতুন করে কারো গোলামি করার জন্য নয়। অবৈধ আওয়ামী লীগ সরকার দেশকে তাঁবেদারি রাষ্ট্রে পরিণত করেছে।

শুধুমাত্র ক্ষমতায় থাকার জন্য দেশের স্বাধীনতা, সার্বভৌমত্বকে বিকিয়ে দিচ্ছে। এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে, ততদিন দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে না, মানবাধিকার ফিরবে না, দেশে গণতন্ত্র আসবে না।
 
শনিবার (২০ আগস্ট) রাজধানীর লালবাগ থানা যুবদলের কর্মীসভায় তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণ যুবদল আয়োজিত এ সভায় তিনি আরও বলেন, প্রস্তুত হোন। পরিবর্তনের জন্য ডাক আসবে। যে কোনো সময়ে তারেক রহমান রাজপথের আন্দোলনের ঘোষণা দেবেন। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় এবং গণতন্ত্র পুনরুদ্ধারে সবাইকে সেই আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে।

যুবদল সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না বলেন, রাষ্ট্র এখন সর্বগ্রাসী সন্ত্রাসী রূপ ধারণ করেছে। জুলুমবাজ আওয়ামী সরকারের কোনো বৈধতা নেই বলেই সন্ত্রাসের ওপর অতি মাত্রায় নির্ভর করছে। বিএনপি ও বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীসহ কোনো মানুষেরই নিরাপদে জীবন-যাপন করার উপায় নেই। মানুষের জানমালের নিরাপত্তা বিপন্ন হয়ে পড়েছে। সরকার দলীয় সন্ত্রাসীদের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীও দেশকে নরকপুরীতে পরিণত করেছে। এই নরক থেকে দেশকে উদ্ধার করতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের যুগ্ম আহ্বায়ক আতাউর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক গোলাম মাওলা শাহীন এবং সদস্য সচিব খন্দকার এনামুল হক এনাম, যুগ্ম-আহ্বায়ক আলমগীর কবির সেলিম, সদস্য কামাল হোসেন, খন্দকার রফিকুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।