ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশে খুনের রাজনীতির পৃষ্ঠপোষক জিয়া পরিবার: আমু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
দেশে খুনের রাজনীতির পৃষ্ঠপোষক  জিয়া পরিবার: আমু ছবি সংগৃহীত

ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন  উত্তরাধিকার সূত্রে খুনের রাজনীতির পৃষ্ঠপোষকতা করছে বিএনপি ও খালেদা জিয়া। ১৫ আগস্টে বঙ্গবন্ধুর খুনিদের রাজনৈতিকভাবে পুনর্বাসন ও তাদের পৃষ্ঠপোষকতা করেছে  জিয়াউর রহমান, আর ২১ আগস্টে গ্রেনেড  হামলাকারীদের  খালেদা  জিয়া।

 

জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (২০ আগস্ট) বিকেলে জাতীয় প্রেসক্লাবে গণতন্ত্রী পার্টি আয়োজিত  আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমু বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষ নেতাদের হত্যার মাধ্যমে  এই দলটিকে নিশ্চিহ্ন করাই ছিলে ২১ আগস্টের হামলার মূল লক্ষ্য।   কিন্তু মহান সৃষ্টিকর্তা নিজের হাতে বঙ্গবন্ধু কন্যাকে রক্ষা করেছেন।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, দলটির আন্দোলনের লক্ষ্য ও উদ্দেশ্য দেশের জনগণ জানে। আন্দোলনের নামে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী শক্তিকে ঐক্যবদ্ধ করে দেশের  উন্নয়ন বাধাগ্রস্ত করাই  বিএনপির রাজনীতি। তাদের সেই  আন্দোলনে দেশের জনগণ পাশে নেই।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বিএনপি হত্যা ও খুনের রাজনীতি বহনকারী দল।   এ দেশে তাদের রাজনীতি করার অধিকার নেই।

গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত  হোসেনের সভাপতিত্বে ‘দেশবিরোধী অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ষড়যন্ত্র' শীর্ষক  এ অলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাম্যবাদী দলের  সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, কমিউনিস্ট কেন্দ্রের  আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান, ন্যাপের ভারপ্রাপ্ত মহাসচিব  ইসমাইল হোসেন, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহম্মেদ মুক্তা, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ এর যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন প্রমুখ ।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।