ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘ইসলামের জন্য আ.লীগ যা করেছে তা আগের কোনো সরকার করেনি’

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
‘ইসলামের জন্য আ.লীগ যা করেছে তা আগের কোনো সরকার করেনি’

ঢাকা: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. মো. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির জিয়াউর রহমান ক্ষমতায় এসে মানুষকে বিভ্রান্ত করেছেন। তার পরে এরশাদ সাহেবও ক্ষমতায় এসে মানুষকে বিভ্রান্ত করেছেন।

কিন্তু ইসলামের জন্য এ সরকার (আওয়ামী লীগ) যে কাজ করেছে এর আগে কোনো সরকার তা করেনি।

শনিবার (২০ আগস্ট) বিকেলে রাজধানীর গুলিস্তানের ঢাকা মহানগর নাট্যমঞ্চে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাংলাদেশ রচনা করে গেছেন তা নয়। বঙ্গবন্ধু যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্রকে একটি উন্নত সমৃদ্ধশালী রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন। তখন বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। মুক্তিযুদ্ধের সময় মোট তিন কোটি মানুষকে গৃহহীন করা হয়েছিল। বঙ্গবন্ধু স্বাধীনতার তিন বছরের মাথায় এ তিন কোটি মানুষের আশ্রয়ের ব্যবস্থা করেছিলেন। অথচ দেশি-বিদেশি ষড়যন্ত্রে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, যে অপশক্তি বাংলাদেশের স্বাধীনতা চায়নি। তারা আবার দেশে ইসলাম রক্ষাকরার কথা বলে দেশের নিরীহ নিরস্ত্র মুসলমান ভাইদের হত্যা করেছে। মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের মধ্যে ২৯ লাখ হচ্ছে মুসলমান। তারা ফতোয়া দিয়েছিল যুদ্ধের সময় পাকিস্তান হানাদাররা যেসব নারীদের ধরে নিয়ে গেছে তারা ‘গণিমতের মাল’। অথচ তখন হিন্দু, মুসলিম, বৌদ্ধ-খ্রিস্টান সবাই ঐক্যবদ্ধ হয়েছিল। যারা মৃত্যুবরণ করেছিল তাদের বেশির ভাগই মুসলমান।  

ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে মদ, জুয়া, হাউজি বন্ধ করে দিয়েছিলেন। জিয়াউর রহমান ক্ষমতায় আসার পর এগুলো আবার সব চালু করে দিয়েছেন। তারা ইসলামকে ব্যবহার করেছে। আমি আওয়ামী লীগ করি বলে বলছি না। আপনারা আলেম আপনাদের জ্ঞান বুদ্ধি বিবেক আছে আপনারা সব কিছু বুঝেন। আপনারা দেখেছেন বিএনপি নেত্রীর (খালেদা জিয়ার) চাল-চলনে ইসলামের কোনো লেবাস ছিল না। অথচ ইসলামের কথা বলেন। এই আলেম সমাজ আগে বিভ্রান্ত হলেও এখন আর এদের কথায় বিভ্রান্ত হয় না। ইসলামের জন্য এ সরকার যে কাজ করেছে এরআগে কোনো সরকার করেনি।  

তিনি বলেন, বঙ্গবন্ধু শুধু মদ জুয়া বন্ধ করেনি, বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন গঠন করেছেন। পাশাপাশি ইসলামী সম্মেলন সংস্থার (ওআইসি) সদস্য হয়েছে বাংলাদেশ। বঙ্গবন্ধুর পূর্বপুরুষরা বাগদাদ থেকে এখানে এসেছিলেন ধর্ম প্রচারের জন্য। শেখ মুজিব একজন খাঁটি মুসলমান ছিলেন। আপনারা ৭ মার্চ ভাষণ শুনেছেন সেখানে তিনি কথায় কথায় ইনশাল্লাহ বলেছেন। অথচ জিয়াউর রহমান ক্ষমতায় এসে মানুষকে বিভ্রান্ত করেছেন এবং তার পরবর্তিতে এরশাদ সাহেবও ক্ষমতায় এসে মানুষকে বিভ্রান্ত করেছেন।  

দেশে এক সঙ্গে ৫৬০টি মসজিদ নির্মাণ করা হচ্ছে জানিয়ে মন্ত্রী ড. হাছান বলেন, পৃথিবীর কোথাও এক সঙ্গে এতো মসজিদ নির্মাণ করা হয়নি। খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিলেন তখন দেশের ৬৪ জেলায় এক সঙ্গে ৫০০ বোমা ফুটেছিল। আর আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের ৬৪টি জেলায় ৫৬০টি নতুন মসজিদ হচ্ছে। পাশাপাশি দেশে একটি ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। দেশের এক লাখের বেশি মসজিদ ভিত্তিক-মক্তব প্রতিষ্ঠা করা হয়েছে। এসব মক্তবের আলেম ৫ হাজার ২০০ টাকা সরকারি ভাতা পায়।

বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন আলহাজ্ব মোহাম্মদ সিরাজুল ইসলাম মোল্লা, সভায় প্রধান বক্তা ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের বোর্ড অব গর্ভনর ড. মুফতি মাওলানা কাফিল  উদ্দিন সরকার সালেহী এবং বিশেষ বক্তা বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির মহাসচিব শাইখুল হাদীন মাওলানা মুফতি শাহাদাত হোসাইন।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।