ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

২৫ আগস্ট হরতালের সমর্থনে প্রচার বাম জোটের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
২৫ আগস্ট হরতালের সমর্থনে প্রচার বাম জোটের


 

ঢাকা: জ্বালানি তেল ও সারের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে আগামী ২৫ আগস্ট (বৃহস্পতিবার) সারাদেশে অর্ধদিবস হরতালের সমর্থনে রাজধানীতে প্রাচারপত্র বিতরণ করেছেন বাম জোটের কেন্দ্রীয় নেতারা। তারা সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময়ও করেন।

 

শনিবার (২০ আগস্ট) বেলা ১১টায় পুরানা পল্টন মোড়সহ বিভিন্ন এলাকায় এসব কর্মসূচি পালন করা হয়।

প্রচারপত্র বিতরণের সময় বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের ডা. হারুন উর রশীদ, বাসদ (মার্ক্সবাদী) মানস নন্দী, ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী) বিধান দাস, বাম জোট নগর নেতা খালেকুজ্জামান লিপন, আব্দুল কাদের, জাহিদ হোসেন খান, তৈমুর খান অপু, নাঈমা খালেদ মনিকা, আনোয়ারুল ইসলাম, তৌফিকা লিজা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় বাম গণতান্ত্রিক জোট নেতারা বলেন, করোনার সময় থেকে সাধারণ মানুষের আয় কমে গেছে। এসব বিবেচনা না করে সরকার অতীতে লাভে থাকা জ্বালানি তেলের দামসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি করেছে। যাতায়াত ভাড়া বাড়িয়েছে। সাধারণ মানুষের পক্ষে যা বহন করা সম্ভব না। এ অবস্থায় সাধারণ মানুষ দৈনন্দিন খাওয়া পর্যন্ত কমিয়ে দিতে বাধ্য হয়েছে। সরকার জনগণের কষ্ট বুঝতে পারছে না। বরং দ্রব্যমূল্য নিয়ে মন্ত্রীরা মানুষের সঙ্গে রসিকতা করছে।

বাম জোটের নেতারা সাধারণ মানুষকে উদ্দেশ্য করে বলেন, রাজপথে প্রতিবাদ ছাড়া দবি আদায় করা যাবে না। এজন্য ২৫ আগস্টের হরতাল নিজের হরতাল বিবেচনা করে ঐদিন রাজপথে নেমে সরকারের গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে আপনার অবস্থান জানিয়ে দিন। সরকার দাবি না মানলে হরতালের পর আরও বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।