ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

রাজনীতি

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক হলেন রুহিন হোসেন প্রিন্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক হলেন রুহিন হোসেন প্রিন্স

ঢাকা: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়কের দায়িত্ব পেয়েছেন।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

রুহিন হোসেন প্রিন্স বৃহস্পতিবার (১৮ আগস্ট) থেকে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়কের দায়িত্ব পালন করবেন।

সরদার রুহিন হোসেন প্রিন্স, রুহিন হোসেন প্রিন্স নামে পরিচিত। রুহিন হোসেন প্রিন্স বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাবেক সভাপতি ছিলেন। ৯০ দশকে গড়ে ওঠা বাম গণতান্ত্রিক ফ্রন্টের সমন্বয়ক ও ১১ দলে সিপিবির প্রতিনিধির দায়িত্ব পালন করছেন। ৮০'র দশক থেকে ১৯৯০ এ স্বৈরাচার বিরোধী আন্দোলনের অন্যতম সংগঠক ছিলেন প্রিন্স। একাধিক বার গ্রেফতার ও কারাবরণ করেছেন এবং অনেক সময় আত্মগোপনে থেকেছেন তিনি।

বাংলাদেশে সাম্প্রদায়িকতাবিরোধী, স্বৈরাচার বিরোধী, গণতন্ত্র প্রতিষ্ঠা, সমাজতন্ত্রের সংগ্রামের অগ্রসর ব্যক্তিত্ব, রাজনৈতিক, সামাজিক আন্দোলনের পরিচিত মুখ রুহিন হোসেন প্রিন্স।

রুহিন হোসেন প্রিন্স তেল-গ্যাস খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সংগঠক, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) নির্বাহী কমিটির সদস্য এবং বাংলাদেশ শান্তি পরিষদের সম্পাদকের দায়িত্বও পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa