ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৯, ২৪ সেপ্টেম্বর ২০২২, ২৬ সফর ১৪৪৪

রাজনীতি

জাতিসংঘ প্রতিনিধিকে দেশের মানবাধিকার পরিস্থিতি জানালো বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
জাতিসংঘ প্রতিনিধিকে দেশের মানবাধিকার পরিস্থিতি জানালো বিএনপি

ঢাকা: ঢাকা সফরত জাতিসংঘের মানবাধিকার বিষয়ক কমিশনের এশিয়া-প্যাসিফিক শাখার প্রধান ররি মুনগোবেনের (Rory mungoven) সঙ্গে বৈঠক করেছে বিএনপি। বুধবার (১৭ আগস্ট) দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাড. আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল তার সঙ্গে দেখা করেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- দলের আন্তর্জাতিক সম্পর্ক কমিটির সদস্য শ্যামা ওবায়েদ, তাবিথ আউয়াল ও গুম হওয়া সাবেক ছত্রদল নেতা ইলিয়াস আলীর ছেলে ব্যারিস্টার আবরার ইলিয়াস।

৫০ মিনিটের বৈঠক শেষে বেরিয়ে এসে হোটেল লাউঞ্জে সাংবাদিকদের কাছে অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ বলেন, বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি কেমন তা নিয়ে ওনার সঙ্গে কথা হয়েছে। আমাদের বক্তব্য তাকে বলেছি। বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি আমরা ব্যাখ্যা করেছি যেটা পত্র-পত্রিকায় বিভিন্ন সময়ে এসেছে। আপনারা রিপোর্ট করেছেন বিভিন্ন সময়ে।

হাইকমিশনারকে কী বলেছেন, জানতে চাইলে তিনি বলেন, উনি আমাদের বক্তব্য শুনেছেন। উনি তো ফিট ব্যাক দেবেন না আমাদেরকে। আপনাদের (সাংবাদিকদ) সঙ্গে মানবাধিকার বিষয়ক হাইকমিশনারের সংবাদ সম্মেলন আছে বিকেলে সেখানে হয়ত বলবেন।

শ্যামা ওবায়েদ বলেন, বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি আপনারা (গণমাধ্যমের সাংবাদিক) যেভাবে দেখেন বিএনপিও সেভাবেই দেখে। বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে নতুন করে বলার কিছু নেই। সবই আপনারাও জানেন, সবাই জানে।

গত রোববার (১৪ আগস্ট) চারদিনের সফরে বাংলাদেশে আসেন চিলির সাবেক প্রেসিডেন্ট ও জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল বাচেলেত। ২০১৮ সালের আগস্ট থেকে তিনি এই দায়িত্ব পালন করছেন। একই সঙ্গে ঢাকায় আসেন ররি মুনগোবেন।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa