ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

বামজোটের হরতালে যেন বিএনপি লাভবান না হয়: তথ্যমন্ত্রী 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
বামজোটের হরতালে যেন বিএনপি লাভবান না হয়: তথ্যমন্ত্রী  তথ্যমন্ত্রী 

ঢাকা: জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে গণতান্ত্রিক বাম জোটের ২৫ আগস্টের হরতালের লাভ যেন বিএনপি নিজের ঘরে না তুলতে পারে সে বিষয়ে সতর্ক থাকতে অনুরোধ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

 বুধবার সচিবালয়ে শিল্পী নিসা কামালের বঙ্গবন্ধুর ওপর শতগানের সংকলন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী একথা বলেন।

 
জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদ ও নিত্যপণ্যের দাম কমানোসহ কয়েকটি দাবিতে ২৫ আগস্ট দেশব্যাপী অর্ধদিবস হরতাল ডেকেছে গণতান্ত্রিক বাম জোট।

হরতালের বিষয়ে প্রশ্ন করা হলে হাছান মাহমুদ বলেন, বাম ভাইয়েরা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। এজন্য আমি তাদের সম্মান করি। বাম ভাইয়েরা হরতাল ডেকেছেন, গণতান্ত্রিক নিয়ম মেনে যে কেউ প্রতিবাদ করতে পারেন। কিন্তু বাম ভাইদের আমি অনুরোধ করবো তাদের কর্মকাণ্ডে যেন স্বাধীনতা বিরোধী, জঙ্গিগোষ্ঠী এবং দেশবিরোধী অপশক্তি বিএনপিসহ অন্যরা লাভবান না হয়। তাদের হাতে যেন দেশটা চলে না যায় সেভাবেই তারা তাদের কর্মকাণ্ড করবেন।  

দ্রব্যমূল্যে কারসাজির জন্য সরকার কঠোর ব্যবস্থা নেবে জানিয়ে তিনি বলেন, বিশ্বব্যাপী মূল্যস্থিতি হয়েছে। শুধু যে বাংলাদেশে হয়েছে তা নয়। তেলের দাম সমন্বয়ের সুযোগ নিয়ে কিছু অসাধু ব্যবসায়ী নিজেদের মুনাফা বাড়াতে পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছে। পরিবহন খরচও তারা বাড়িয়ে দিয়েছে এটি কোনোভাবেই কাম্য নয়। আমাদের সরকার মনিটর করছে। আমি আশা করবো ব্যবসায়ী নেতারাও এক্ষেত্রে ভূমিকা রাখবেন। সরকার তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যে সব গুমের কথা বলে কিছুদিন পরে দেখা যায় তাদের খুঁজে পাওয়া যায়। বিএনপি যে গুমের তথ্য প্রকাশ করে এগুলো যে সঠিক নয়। বাংলাদেশে যারা অগ্নি সন্ত্রাস করেছে, মানুষকে পুড়িয়ে হত্যা করেছে আমি মনে করি যে আজকের দিনের দাবি হচ্ছে যে, ২০১৩-১৪ সালে যারা ক্ষমতায় যাওয়ার জন্য বা সরকারকে টেনে নামানোর জন্য যেভাবে মানুষ পুড়িয়ে হত্যা করা হয়েছে, এগুলোর দ্রুত বিচার হওয়া প্রয়োজন।  

জাতীয় শোক দিবস ১৫ আগস্ট বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্মদিন প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, জন্মদিন থেকে তো সরে আসেনি বিএনপি। ১৫ আগস্ট জন্মদিন ঠিক রেখেছে। এটা ঠিক রেখে পরের দিন মিলাদ বা অন্য কর্মসূচি তারা পালন করেছে।  

তথ্যমন্ত্রী বলেন, ওনার জন্মের তারিখ বদলের তারিখ বিয়ে রেজিস্ট্রারে নেই, পাসপোর্টে নেই, মেট্রিক পরীক্ষার ফরম ফিলাপের মধ্যে নেই। উনি হঠাৎ করে ৯৭-৯৮ সালে যে ওনার জন্ম হলো ১৫ আগস্ট এটিতো ওনারা বদলান নাই। এটি না বদলানো পর্যন্ত ১৬ বা ১৭ তারিখ করুক কিছু যায় আসে না।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এমআইএইচ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa