ঢাকা, শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

খালেদা জিয়ার জন্মদিন পালন করবে না বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
খালেদা জিয়ার জন্মদিন পালন করবে না বিএনপি

ঢাকা: দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিনে তার সুস্থতা কামনায় সারাদেশে দোয়া মাহফিলের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

রোববার (১৪ আগস্ট) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার ৭৭তম জন্মদিন উপলক্ষে তার রোগমুক্তি-সুস্থতা এবং দেশব্যাপী চলমান গণতান্ত্রিক আন্দোলনে যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত ও যারা আহত হয়েছেন তাদের সুস্থতা কামনায় আগামী মঙ্গলবার (১৬ আগস্ট) দেশব্যাপী মহানগর-জেলা-উপজেলা ও থানায় পর্যায়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

গণতান্ত্রিক আন্দোলনে খালেদা জিয়ার নেতৃত্বের ভূমিকা তুলে ধরে রিজভী বলেন, দেশনেত্রী খালেদা জিয়া এদেশের গণতান্ত্রকামী মানুষের আশা-ভরসার এক মূর্ত প্রতীক। সারাটা জীবন তিনি সংগ্রাম করেছেন, রাজনীতি করেছেন। এমন একটি নৈতিকতার মানদণ্ড তিনি তৈরি করেছেন জনগণের কাছে যে ওয়াদা দেন সেই ওয়াদা থেকে কোনোদিন সরে আসেননি। তিনি সব সময় জনগণের কাছে অঙ্গীকারবদ্ধ হয়েছেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আজকে তাকে (খালেদা জিয়া) বন্দি করে রেখে অবৈধ সরকার অবৈধ কার্যক্রম করছে। আজকে যদি সত্যিকারের গণতান্ত্রিক সরকার থাকতো তাহলে খালেদা জিয়া জাতীয় রাজনীতিতে তার যে কথা, তার যে কণ্ঠ আমরা সবাই শুনতে পারতাম। যেহেতু অবৈধ সরকার আছে জনগণের স্বার্থে, কোটি কোটি মানুষের স্বার্থে তার কণ্ঠস্বর যাবে গণতন্ত্রের পক্ষে, বাক স্বাধীনতার পক্ষে, মত প্রকাশের স্বাধীনতার পক্ষে, গণতান্ত্রিক সরকারের পক্ষে। এটা শেখ হাসিনা ভয় পায় বলেই তাকে বন্দি করে রেখেছে। তার নিঃশর্ত মুক্তি দাবি করছি।  

সংবাদ সম্মেলন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, নির্বাহী সদস্য আমিনুল ইসলাম, গাজীপুরের সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa