ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

রাজনীতি

পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রীকে প্রটোকল দেওয়া কাম্য নয়: জাসদ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রীকে প্রটোকল দেওয়া কাম্য নয়: জাসদ 

ঢাকা: পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীকে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রটোকল দেওয়া কোনো যুক্তিতেই গ্রহণযোগ্য ও কাম্য নয় বলে উল্লেখ করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।  

বৃহস্পতিবার (৪ আগস্ট) জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এক বিবৃতিতে এ কথা জানান।

জাসদ নেতারা বলেন, ট্রানজিট প্যাসেঞ্জার হিসাবে চট্রগ্রাম বিমানবন্দরে অবতরণকারী পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী বিলওয়াল ভুট্টোকে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে একজন পূর্ণ মন্ত্রীর প্রটোকল দেওয়া অনাকাঙ্ক্ষিত।  

বিবৃতিতে তারা বলেন, পাকিস্তান এখন পর্যন্ত ১৯৭১ সালে বাঙালি জাতির উপর সংঘটিত ইতিহাসের বর্বরতম গণহত্যা-যুদ্ধাপরাধের জন্য বাংলাদেশ ও বাংলাদেশের জনগণের কাছে ক্ষমা চায়নি। বরং পাকিস্তান বাংলাদেশের আদালতে যুদ্ধাপরাধীদের বিচারের বিরোধীতা করেই চলেছে। সেই পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীকে বাংলাদেশ সরকারের প্রটোকল দেওয়া কোনো যুক্তিতেই গ্রহণযোগ্য ও কাম্য নয়।  

জাসদের পক্ষ থেকে বলা হয়, যতক্ষণ পর্যন্ত পাকিস্তান ১৯৭১ সালে বাঙালি জাতির উপর পরিচালিত ইতিহাসের বর্বরতম গণহত্যা-যুদ্ধাপরাধের জন্য আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ও বাংলাদেশের জনগণের কাছে ক্ষমা না চাইবে ততক্ষণ পর্যন্ত তারা কূটনীতিক সৌজন্য আশা করতে পারে না।  

জাসদ এ ব্যাপারে বাংলাদেশ সরকারকে শক্ত অবস্থান নেওয়ার আহ্বান জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২২
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa