ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দেশ গভীর সঙ্কটকাল অতিক্রম করছে: মাওলানা ইসহাক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
দেশ গভীর সঙ্কটকাল অতিক্রম করছে: মাওলানা ইসহাক

ঢাকা: দেশ এক গভীর সঙ্কটকাল অতিক্রম করছে বলে মন্তব্য করেছেন খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক।

শুক্রবার (২৯ জুলাই) রাজধানীর পল্টনে সীগাল রেস্টুরেন্টে খেলাফত মজলিসের কেন্দ্রীয় মজলিসে শুরার সাধারণ অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

মাওলানা ইসহাক বলেন, সরকারের অদূরদর্শীতার ফলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মাত্রাতিরিক্ত উচ্চমূল্য, অসহনীয় লোডশেডিং, রাজনৈতিক ও অর্থনৈতিক সঙ্কট ভয়াবহ রূপ নিচ্ছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমে যাচ্ছে। জাতীয় ঋণের বোঝা বাড়ছে আশঙ্কাজনকভাবে। ডলারের বিপরীতে টাকার অস্বাভাবিক অবমূল্যায়ন হচ্ছে। প্রয়োজনীয় তেল-গ্যাস আমদানী ব্যাহত হচ্ছে। এসব সঙ্কটের উত্তরণ ঘটাতে হবে। দেশ ও দেশের মানুষকে রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

অধিবেশনে সংগঠনের ২০২২ সালের অর্ধ-বার্ষিক রিপোর্ট পর্যালোচনা, শাখাসমূহের কাজের পর্যালোচনা করা হয় এবং সারাদেশে খেলাফত মজলিসের সাংগঠনিক কাজকে আরও জোরদার ও গতিশীল করার জন্য ব্যাপক পরিকল্পনা নেওয়া হয়। অধিবেশনে একটি শোক প্রস্তাবসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, অর্থনৈতিক অস্থিরতা ও লোডশেডিং, রাজনৈতিক পরিস্থিতি উত্তরণ, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা ও সামাজিক অবক্ষয় এবং দেশে দেশে মুসলিম নির্যাতন প্রসঙ্গে ৬ টি প্রস্তাব গৃহীত হয়।

মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত অধিবেশনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নায়েবে আমির অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আবদুল বাছিত আজাদ, মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, উপদেষ্টা পরিষদ সদস্য মাওলানা জিয়াউল হক শামীম, ডা. আবদুল্লাহ খান, যুগ্মমহাসচিব-অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, এবিএম সিরাজুল মামুন, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মো. আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক ডা. এ এ তাওসিফ, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
এমএইচ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।