ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আ.লীগ একদলীয় ও লুটেরা মানসিকতা লালন করে: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
আ.লীগ একদলীয় ও লুটেরা মানসিকতা লালন করে: ফখরুল

ফেনী: ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলালের অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনায় নিন্দা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

শনিবার (২৩ জুলাই) বিকেলে মির্জা ফখরুল এক বিবৃতিতে বলেন, আওয়ামী লীগের রাজনৈতিক ইতিহাসে পরমত সহিঞ্চুতার কোনো ঐতিহ্য নেই।

আওয়ামী লীগ একদলীয় ও লুটেরা মানসিকতা লালন করে বিরোধীদের রাজনীতি বিন্যাস করতেই তারা ব্যস্ত থাকে। নির্যাতন-নিপীড়ন চালানোই তাদের রাজনীতি।  

তিনি বলেন, জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলালের অফিসে হামলা ও ভিপি জয়নালের বাড়ির চারদিকে লক্ষ্য করে বোমা হামলার ঘটনা দুর্বিনীত দুঃশাসনেরই বহিঃপ্রকাশ।  

বিএনপির মহাসচিব বলেন, গত শুক্রবার (২২ জুলাই) রাত ৮টার দিকে ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলালের শহরের তাকিয়া রোডস্থ অফিসে হামলা করে ব্যাপক ভাঙচুর এবং অফিসে উপস্থিত নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায় আওয়ামী ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা।

হামলায় ফেনী সদর উপজেলার কালিদহ ইউনিয়ন বিএনপির সভাপতি নুরুল হক লিটন গুরুতর আহত হয়। এছাড়া বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক জয়নাল আবেদীন (ভিপি জয়নাল) এর ফেনীর বাসভবনের চারদিকে গত শুক্রবার বেশ কয়েকবার বোমা হামলা করে ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। এ ধরনের ন্যাক্কারজনক হামলার ঘটনায় তীব্র ক্ষোভ, নিন্দা প্রকাশ করছি।

তিনি বলেন, একদিকে উন্নয়নের নামে লুটপাটের কারণে দেশের অর্থনীতি দেউলিয়া হয়ে গেছে। অপরদিকে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভে টান পড়ার কারণে সরকার হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। তাই মানুষ যাতে শ্রীলঙ্কার মতো রাজপথে নেমে না আসে সেজন্য জনগণকে ভয় পাইয়ে দিতেই বিরোধীদল দমনে নেমেছে তারা। কিন্তু এবার আর এ সরকারের রক্ষা হবে না। অচিরেই দেশে জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে ইনশাল্লাহ।

বিএনপি মহাসচিব আলাল উদ্দিন আলালের অফিসে হামলা ও ভিপি জয়নালের বাসায় বোমা হামলার তীব্র নিন্দা-প্রতিবাদ এবং দুষ্কৃতিকারীদের গ্রেফতারের দাবি জানান।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।