ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সুষ্ঠু নির্বাচন হলে বিএনপির জনপ্রিয়তা বুঝতে পারবেন: দুদু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
সুষ্ঠু নির্বাচন হলে বিএনপির জনপ্রিয়তা বুঝতে পারবেন: দুদু ছবি: শাকিল আহমেদ

ঢাকা: সরকারের উদ্দেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশে একটি অবাধ, গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচন দেন তাহলে বুঝতে পারবেন তারেক রহমান কোন জায়গায় আছেন, তার জনপ্রিয়তা কতটুকু।

শনিবার (২৩ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের উদ্যোগে গ্যাস, বিদ্যুৎ সংকট সমাধানের দাবি এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে কটূক্তির প্রতিবাদে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

দেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরে দুদু বলেন, দেশে রিজার্ভ শূন্য, তেল কেনা যাচ্ছে না, বিদেশ থেকে কোনো কিছু আমদানি করা যাচ্ছে না। এ সংকটের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যেতে পারে, হাসপাতাল বন্ধ হয়ে যেতে পারে, নিদারুণ এক সংকটের দিকে যাচ্ছে দেশ।

ছাত্রদলের সাবেক এ সভাপতি বলেন, সরকার এখনো বলছে এটা সাময়িক কিন্তু এ দেশের সব অর্থনীতিবিদ বলছে এক ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে দেশ। আমরা শুধু ব্যক্তিগতভাবে মনে করি না, দলগতভাবে মনে করি না, বিশ্বের কাছ থেকে, এদেশের জনগণের কাছ থেকে যে খবর পাই এতে বোঝা যায় এ সরকার আর বেশি দিন থাকতে পারবে না।

তিনি বলেন, গণতন্ত্রের জন্য এদেশের মানুষ এক সাগর রক্ত দিয়েছে। সেই গণতন্ত্র এখন আর নেই। ভোটার অধিকার ভোট। দুর্নীতিতে বাংলাদেশ সারা বিশ্বে অন্যতম স্বীকৃতি পেয়েছে। এ সরকারের আমলে এত দুর্নীতি হয়েছে গত ৫০ বছরে এ রকম দুর্নীতি অন্য কোনো সরকারের আমলে এদেশের জনগণ দেখেনি।

সরকারের উদ্দেশে বিএনপির এ নেতা বলেন, এদেশের মানুষ গণতন্ত্রকে এত ভালোবাসে যে এ গণতন্ত্রের জন্য তারা রক্ত দিয়েছে। পৃথিবীতে অন্য কোনো দেশ গণতন্ত্র ও স্বাধীনতার জন্য এক সাগর রক্ত দিয়েছে এ রকম দৃষ্টান্ত নেই। গণতন্ত্রের প্রশ্নে এ দেশবাসী কখনো আপস করে না। সরকার যদি সতর্ক না হয় তাহলে তাদের খেসারত দিতে হবে। গণতন্ত্র ধ্বংস করার পরিণাম বড় নির্মম হবে।

তিনি বলেন, আমাদের নেতা তারেক রহমানকে নিয়ে কটূক্তি করা হয়েছে। এ সরকারকে বলবো পদত্যাগ করেন, তত্ত্বাবধায়ক সরকার দেন নিরপেক্ষ নির্বাচন হোক তারেক রহমান এবং আমাদের দল যত ভোট পাবে ৭০ এর নির্বাচনকেও অতিক্রম করবে। একটা ভালো নির্বাচন দেন তাহলে বুঝতে পারবেন তারেক রহমান কোন জায়গায় আছেন, জিয়াউর রহমান, খালেদা জিয়া এবং ধানের শীষ কতটা জনপ্রিয় বুঝতে পারবেন। পদ্মা সেতু বানিয়েছেন আরো কত কিছু বানিয়েছেন, দেশের কঠিন সময়ে নৃত্য করেন। শুধু গ্রহণযোগ্য একটা নির্বাচন দেন দেখবেন বিএনপির বক্তব্য সত্য নাকি আপনাদের বক্তব্য সত্য।

দেশবাসীর উদ্দেশে তিনি বলেন, আমাদের উঠে দাঁড়াতে হবে। দেশের গণতন্ত্র, জনগণের ভোটার অধিকারের জন্য। দেশনেত্রী খালেদা জিয়া তিন বছর ধরে বন্দি, তারেক রহমান প্রবাস জীবন-যাপন করছেন তাদের ফিরিয়ে আনার জন্য, দেশে গণতন্ত্র স্বাধীনতা ফিরিয়ে আনার জন্য ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া আর কোনো পথ আছে বলে আমি মনে করি না।

জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল সভাপতি হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাছের মুহাম্মদ রহমাতুল্লাহ, জিনাফ এর সভাপতি মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, জাতীয়তাবাদী তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।