ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নড়াইলে হামলার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
নড়াইলে হামলার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি

ঢাকা: সম্প্রতি নড়াইল জেলায় হিন্দু সম্প্রদায়ের এক যুবক ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় তাদের কয়েকটি বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি।
 
সোমবার (১৮জুলাই) বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় এ ঘটনায় ক্ষতিগ্রস্ত গ্রামে সরেজমিনে তদন্তের জন্য দলের ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানিয়েছেন।

কমিটির বাকি সদস্যরা হলেন- অনিন্দ ইসলাম অমিত, জয়ন্ত কুমার কুন্ডু, অ্যাড. ফাহিমা নাসরীন মুন্নি, ব্যারিষ্টার রুমিন ফারহানা এমপি, অমলেন্দু দাস অপু ও নিপুন রায় চৌধুরী।

কমিটি আগামী ২৬ জুলাইয়ের মধ্যে দলের কাছে তদন্ত প্রতিবেদন দেবেন এবং তা জনসম্মুখে প্রকাশ করবেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি মনে করে এই ঘটনা সরকারবিরোধী জনরোষকে ভিন্নখাতে প্রভাবিত করার অপতৎপরতা। বর্তমান আওয়ামী লীগের অনির্বাচিত সরকারের উদ্দেশ্যমূলক নিষ্ক্রিয়তাই এ ধরনের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের কারণ। এই সরকারের আমলে একের পর এক, বিভিন্ন ধর্মালম্বীদের উপসনালয়, বসতবাড়ি ও ব্যবসা কেন্দ্রে পরিকল্পিত হামলা, জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করার হীন চক্রান্ত। জনগণ যখন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, মুদ্রাস্ফীতি, জ্বালানি তেল, গ্যাস ও পানির অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে ফুঁসে উঠছে; তখন সেই জনরোষকে ভিন্নখাতে প্রবাহিত করার হীন অপচেষ্টা।

বিএনপি অবিলম্বে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার এবং ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণের দাবি জানাচ্ছে। একই সঙ্গে ভিন্ন ধর্মালম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত না করার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।