ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যশোরে যুবদল নেতাকে প্রকাশ্যে হত্যায় ফখরুলের নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
যশোরে যুবদল নেতাকে প্রকাশ্যে হত্যায় ফখরুলের নিন্দা নিহত যুবদল নেতা বদিউজ্জামান ধোনি -ফাইল ছবি

ঢাকা: যশোর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি বদিউজ্জামান ধোনিকে (৫২) দিনদুপুরে ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (১২ জুলাই) দুপুরে শহরের শংকরপুর আকবারের মোড় এলাকায় হত্যা করা তাকে।

এ ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ  ও শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নিহত বদিউজ্জামান যশোর শহরের বেজপাড়া চোপদারপাড়া এলাকার বাসিন্দা।

এক বিবৃতিতে তিনি বলেন, অবৈধ সরকার ক্ষমতা চিরস্থায়ী করার প্রবল বাসনায় দলীয় সন্ত্রাসীদেরকে দিয়ে পরিকল্পিতভাবে বিরোধী দলকে দমন করার হীন চক্রান্তের অংশ হিসেবে ধারাবাহিকভাবে হত্যা, নির্যাতন ও চাপাতি দিয়ে কোপানোর কর্মসূচি গ্রহণ করেছে। সরকারের প্রত্যক্ষ মদদে তাদের পালিত সন্ত্রাসীরা একের পর এক বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের হত্যা করছে।

তিনি আরও বলেন, যশোর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি বদিউজ্জামান ধনিকে নির্মমভাবে হত্যা তারই একটি নারকীয় উদাহরণ মাত্র। ক্ষমতার শেষ সময়ে এসে তারা এখন মরণ কামড় দিচ্ছে। ক্ষমতা হারানোর ভয়ে তাদের কাণ্ডজ্ঞান লোপ পেয়েছে। তাই সহিংস রক্তপাতের মাধমে নিজেদের অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে আমরা সুস্পষ্টভাবে বলতে চাই প্রতিটি হত্যাকাণ্ডেরই বিচার হবে বাংলাদেশের মাটিতে। সময় আর বেশি নাই। এই সরকারের পতন অবশ্যম্ভাবী। এই দেশকে সন্ত্রাসমুক্ত করার লক্ষ্যে নির্বিচারে বিরোধী দলীয় নেতাকর্মীসহ সব বেআইনি হত্যাকাণ্ডে জড়িত সন্ত্রাসীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি।

বিবৃতিতে তিনি সন্ত্রাসীদের হাতে নিহত বদিউজ্জামান ধনির বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও গভীর শোক প্রকাশ করেন। সেই সঙ্গে নিহতের পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক বিবৃতিতে যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান ও সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না সরকার দলীয় সন্ত্রাসীদের হাতে নিহত যশোর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি বদিউজ্জামান ধনির হত্যাকারীদের দৃষ্টান্তমুলক বিচারের দাবি জানান। একই সাথে সন্ত্রাসীদের হাতে নিহত বদিউজ্জামান ধনির বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, যশোর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি বদিউজ্জামান ধোনিকে (৫২) দিনদুপুরে ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (১২ জুলাই) দুপুরে শহরের শংকরপুর আকবারের মোড় এলাকায় হত্যা করা তাকে।

পুলিশ ও স্থানীয়রা জানান, দুপুর ১২টার দিকে বদিউজ্জামান বাড়ির সামনে দোকানে বসেছিলেন। এ সময় রিকশায় করে কয়েক ব্যক্তি সেখানে এসে অতর্কিতে তার জামার কলার ধরে টেনেহিঁচড়ে নিয়ে ধারালো ছুরি দিয়ে একাধিক আঘাত করে ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। কিছুক্ষণ পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

>>> আর পড়ুন: লোডশেডিং জায়েজ করতে মন্ত্রীরা প্রতারণামূলক কথা বলছেন: রিজভী

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
ইউজি/এমএইচ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।