ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

রাজনীতি

খোন্দকার দেলোয়ারের ছেলে ডাবলু লাইফ সাপোর্টে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
খোন্দকার দেলোয়ারের ছেলে ডাবলু লাইফ সাপোর্টে

ঢাকা: বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে মানিকগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট খোন্দকার আবদুল হামিদ ডাবলুকে মারাত্মক শারীরিক জটিলতায় বুধবার (৬ জুলাই) সকাল থেকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গত (৪ জুলাই) সোমবার রাত ৮টার দিকে নিজের ফ্ল্যাটে অসুস্থতা বোধ করলে তাকে বারডেম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসকরা  তার  ব্রেনস্টোক হয়েছে জানালে তাকে বারডেম হাসপাতাল থেকে রাত ৩টায় ইব্রাহিম কার্ডিয়াক হসপিটালে নিয়ে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি ঘটায় হাসপাতাল পরিবর্তন করে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালের আইসিইউতে স্থানান্তর করা হয়। বুধবার সকাল থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

চিকিৎসা জানিয়েছেন, তার হার্টে পাঁচটি ব্লক ধরা পড়েছে। বিশেষজ্ঞ বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী বিএনপি নেতা ডাবলুকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। পরিস্থিতির উন্নতি না হলে পরিবারের সঙ্গে পরামর্শের ভিত্তিতে লাইফ সাপোর্ট খুলে নিতে হবে।

ব্যক্তি জীবনে খন্দকার আব্দুল হামিদ ডাবলু এক ছেলে ও এক কন্যা সন্তানের জনক। বড় মেয়ে মাহির খন্দকার ডোরা রাজধানীর একটি স্কুলে ক্লাস নাইনে পড়ে ও ছেলে আবরার হামিদ ডলার অষ্টম শ্রেণির ছাত্র।

খন্দকার আবদুল হামিদ ডাবলু মানিকগঞ্জ- ১ আসন থেকে ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে নির্বাচন করেছিলেন। ছাত্রজীবন থেকে বাবা খোন্দকার দেলোয়ার হোসেনের অনুপ্রেরণায় ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত হন ডাবলু।

এদিকে খন্দকার আবদুল হামিদ ডাবলুর সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

প্রসঙ্গত, মানিকগঞ্জ-১ আসন থেকে পাঁচবার সংসদ নির্বাচিত হয়েছিলেন ডাবলুর বাবা খোন্দকার দেলোয়ার হোসেন। এক–এগারোর তত্ত্বাবধায়ক সরকারের সময়ে বিএনপির দুঃসময়ে খোন্দকার দেলোয়ার হোসেন দলের ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের ১১ মার্চ সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa