ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

রাজনীতি

বেতন-বোনাস হচ্ছে কর্মজীবী মানুষের অধিকার: জি এম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
বেতন-বোনাস হচ্ছে কর্মজীবী মানুষের অধিকার: জি এম কাদের

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, পবিত্র ঈদুল আজাহার আগেই গণমাধ্যম, তৈরি পোশাকশিল্প ও বেসরকারি সব বিভাগের কর্মীদের বকেয়া বেতনসহ ঈদ বোনাস পরিশোধ করতে অনুরোধ করছি। ঈদের আনন্দ যেন সবার পরিবারে উৎসবমুখর হয়ে ওঠে সেজন্য দাত্বিশীলদের আন্তরিক হতে হবে।

সোমবার (৪ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে জাপা চেয়ারম্যান বলেন, বিশ্ব মুসলিম উম্মাহর সামনে পবিত্র ঈদুল আজহা সমাগত। প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে অনেকেরই বাড়িতে ফিরতে হয়। পশু কোরবানি ও প্রিয়জনদের উপহার দিতে ঈদুল আজাহা উপলক্ষে অতিরিক্ত খরচ করতে হয় সবাইকে। এমন বাস্তবতায় অনেক প্রতিষ্ঠানে কর্মীদের বেতন বকেয়া আছে। এ কারণে অনেকেই ধার-দেনায় জর্জরিত। তাই পবিত্র ঈদুল আজহার আগে গণমাধ্যম, তৈরি পোশাকশিল্পসহ সব বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীদের বকেয়া বেতন ও বোনাসসহ সব পাওনা পরিশোধ জরুরি। বেতন ও বোনাস হচ্ছে কর্মজীবী মানুষের অধিকার। তাই শ্রমজীবী মানুষের অধিকার রক্ষায় সচেষ্ট হতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa