ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

সাবেক এমপি মজিবর রহমান সেন্টু আর নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৫ ঘণ্টা, জুন ২৪, ২০২২
সাবেক এমপি মজিবর রহমান সেন্টু আর নেই

নাটোর: হৃদরোগে আক্রান্ত হয়ে নাটোরের সাবেক সংসদ সদস্য (এমপি) ও জেলা পরিষদ চেয়ারম্যান, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান সেন্টু মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে শহরের কান্দিভিটায় নিজ বাসভবনে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

তার বয়স হয়েছিল ৭০ বছর। রাত ৮টার দিকে স্থানীয় কেন্দ্রীয় ঈদগাহ মাঠে (সাবেক কাচারি মাঠ) জানাজা ও রাষ্ট্রীয় মর্যাদা ‘গার্ড অব অনার’ দেওয়া শেষে গাড়িখানা কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

মরহুমের নিকটাত্মীয় ও নাটোর সদর হাসপাতালের সাবেক আরএমও ডা. আবুল কালাম আজাদ বাংলানিউজকে সত্যতা নিশ্চিত করেছেন।

মজিবুর রহমান সেন্টু ছাত্রলীগের সক্রিয় নেতা থাকাবস্থায় মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। পরে তিনি আওয়ামী লীগের রাজনীতি করেন। ১৯৮৪ সালে তিনি জাতীয় পার্টির রাজনীতিতে যোগ দেন। এরপর তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন।

তার মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সাবেক উপমন্ত্রী বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নাটোর জেলা আওয়ামী লীগ সভাপতি ও নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, সংরক্ষিত নারী সংসদ সদস্য রত্না আহমেদ, জেলা পরিষদ প্রশাসক ও সাবেক চেয়ারম্যান সাজেদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাচ্চু, আমিনুল ইসলাম।

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, জুন ২৪, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।