ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বন্যাদুর্গতদের সাহায্যে বিএনপিই প্রথম এগিয়ে এসেছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, জুন ২৩, ২০২২
‘বন্যাদুর্গতদের সাহায্যে বিএনপিই প্রথম এগিয়ে এসেছে’

ঢাকা: সরকার জনবান্ধব নয় বিধায় মানুষের দুর্ভোগ, দুর্গতিতে পাশে থাকে না। জনগণের দল হিসেবে বন্যাদুর্গত মানুষের সাহায্যে বিএনপির নেতাকর্মীরাই সর্বপ্রথম এগিয়ে এসেছে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।

বৃহস্পতিবার (২৩ জুন) রাজধানীর নয়াপল্টনস্থ মহানগর বিএনপির কার্যালয়ে মহানগর দক্ষিণ বিএনপির এক জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম বলেন, অতীতেও সব দুর্যোগে বিএনপির নেতাকর্মীরা জনগণের পাশে দাঁড়িয়েছে। এবারও তার ব্যত্যয় ঘটবে না। দলের চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়ার অতীত ত্রাণ তৎপরতাকে স্মরণে রেখেই ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান দলের সব পর্যায়ের নেতাকর্মীকে দুর্গত মানুষের সাহায্যে উদ্ধার ও ত্রাণ কার্যক্রমে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিয়েছেন।

আওয়ামী লীগের সমালোচনা করে আবদুস সালাম বলেন, যে দলটি তাদের নিজ দলের প্রতিষ্ঠাদেরই প্রাপ্য সম্মান দিতে জানে না, তারা অন্য মানুষকে সম্মান দেবে কীভাবে? দেশবরেণ্য ব্যক্তিত্বদের নিয়ে আজে-বাজে কথা বলে তাদের সম্মান হানির চেষ্টা চালিয়ে যাচ্ছে।

মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশের প্রয়োজনে জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন, দুর্যোগে পাশে দাঁড়িয়েছেন। তার আদর্শিক উত্তরসূরি বিএনপির নেতাকর্মীরাও একইভাবে আজ বন্যাদুর্গতদের পাশে দাঁড়াবে সর্বস্ব উজাড় করে দিয়ে।

সভায় আবদুস সালামের তত্ত্বাবধানে সদস্য সচিব রফিকুল আলম মজনুকে আহ্বায়ক করে এবং নবী উল্লা নবী, ইউনুস মৃধা, মোহাম্মদ মোহন, মোশারেফ হোসেন খোকন, আব্দুস সাত্তার, সিরাজুল ইসলাম সিরাজ, হারুন-উর রশীদ হারুন, তানভীর আহমেদ রবিন, লিটন মাহমুদ, এস কে সিকান্দার, মনির হোসেন চেয়ারম্যানসহ আহ্বায়ক কমিটির সব নেতাদের সদস্য করে একটি ত্রাণ কার্যক্রম পরিচালনা কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।