ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সুইস ব্যাংকে কারা টাকা রেখেছে জানতে চায় বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, জুন ২২, ২০২২
সুইস ব্যাংকে কারা টাকা রেখেছে জানতে চায় বিএনপি

ঢাকা: টাকা পাচার করে কারা সুইস ব্যাংকে জমা করেছেন সেই হিসাব জনসম্মুখে প্রচারের দাবি জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সুইস ব্যাংকে মাত্র ১২ মাসে প্রায় ৩ হাজার কোটি টাকার সমপরিমাণ অর্থ জমা হওয়ায় প্রমাণিত হয়েছে যে, এই সরকারের আমলে হাজার হাজার কোটি টাকা সরকারের লোকেরা দুর্নীতির মাধ্যমে পৃথিবীর বিভিন্ন দেশে পাচার করছেন।

বুধবার (২২জুন) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

গত ২০ জুন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল সভার সিদ্ধান্ত জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি।

লিখিত বক্তব্যে মির্জা ফখরুল বলেন, গ্লোবাল ফিনান্সিয়াল ইনিস্টিটিউটের প্রতিবেদনে বাংলাদেশ থেকে গত কয়েক বছরে ৬৫ হাজার কোটি টাকা পাচারের তথ্য প্রকাশিত হয়েছে। এ বিষয়ে সকল তথ্য জন সমক্ষে প্রকাশের জোর দাবি জানিয়েছে দলের স্থায়ী কমিটি।

তিনি বলেন, সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা, নেত্রকোনা, কিশোরগঞ্জসহ কয়েকটি জেলার ভয়াবহ বন্যা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। ভারত থেকে উজানের পানির ঢল হঠাৎ করে নেমে এসে অপ্রস্তুত জনগণকে মহা দুর্যোগের মধ্যে ফেলেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বন্যার আগেই কোনো সতর্ক বাণী প্রচার করতে ব্যর্থ হয়েছে। সরকার অপরিকল্পিতভাবে হাওর অঞ্চলে রাস্তা ও বাঁধ নির্মাণ করে এবং হাওরের পাড়ে দুর্বল বাঁধ নির্মাণ করে অতিদ্রুত বন্যার পানিতে জেলাগুলোকে ডুবিয়ে দিয়েছে।

মির্জা ফখরুল বলেন, বিএনপি মনে করে, বন্যা উপদ্রুত অঞ্চলকে অবিলম্বে দুর্গত অঞ্চল হিসাবে ঘোষণা করতে হবে। পদ্মা সেতু উদ্বোধনী উৎসবে অতিরিক্ত মনোযাগী হওয়ায় লাখ লাখ মানুষের আহাজারি তাদের কানে যাচ্ছে না। সকল উৎসব পরিহার করে জনগণের দুর্ভোগ লাঘবের চেষ্টা করতে সরকার ব্যর্থ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জুন ২২, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।