ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাঙামাটি জেলা বিএনপির সভাপতি দীপু, সম্পাদক মামুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জুন ৯, ২০২২
রাঙামাটি জেলা বিএনপির সভাপতি দীপু, সম্পাদক মামুন দীপন তালুকদার দীপু ( সভাপতি ) ও মামুনুর রশীদ মামুন (সাধারণ সম্পাদক)

রাঙামাটি: রাঙামাটি জেলা বিএনপির সভাপতি পদে দীপন তালুকদার দীপু ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মামুনুর রশীদ মামুন নির্বাচিত হয়েছেন।  

বৃহস্পতিবার (৯ জুন) রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে রাঙামাটি জেলা বিএনপির উপ-নির্বাচন কাউন্সিলরা প্রত্যক্ষ ভোট প্রয়োগ করে প্রিয় নেতৃত্ব বেছে নিয়েছেন।

কাউন্সিলে সভাপতি পদে বিজয়ী দীপু পেয়েছেন ৭৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাইফুল ইসলাম ভুট্টো পেয়েছেন ৭৩ ভোট। সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মামুন পেয়েছেন ৭৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট সাইফুল ইসলাম পনির পেয়েছেন ৬৯ ভোট। কাউন্সিলে মোট বিএনপির ১৫০ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করেন।

এর আগে সকালে সম্মেলনে প্রধান অতিথি থেকে উদ্বোধন করেন কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

জেলা বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আবু নাছেরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার ও হারুনুর রশীদ।

সর্বশেষ ২০২১ সালের ১৩ নভেম্বর রাঙামাটি জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।  

এতে হাজী মো. শাহ আলম সভাপতি এবং দীপন তালুকদার দীপু সাধারণ সম্পাদক এবং সাইফুল ইসলাম শাকিল সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হন। কিন্তু সভাপতি হাজী শাহ আলম মৃত্যু বরণ করায় পদটি শূন্য হলে উপ-নির্বাচনে সাধারণ সম্পাদক দীপন তালুকদার দীপু সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করে সভাপতি পদে নির্বাচনে অংশ নিলে সভাপতি, সাধারণ সম্পাদক পদ দু’টি শূন্য হয়ে পড়ে। যে কারণে দু’টি পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুন ০৯, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।