ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সরকারের দুর্নীতির কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি: মান্না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুন ৫, ২০২২
সরকারের দুর্নীতির কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি: মান্না

ঢাকা: নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের কষ্টের জন্য সরকারের দুর্নীতি-অবহেলাই দায়ী।  

রোববার (৫ জুন) নাগরিক ঐক্যের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকীর র‍্যালির পরে সমাবেশে তিনি এ কথা বলেন।

 

পদ্মা সেতুকে সারাদেশের মানুষের আকাঙ্ক্ষা বলে উল্লেখ করে মান্না বলেন, সরকার পারতো সব নেতাদের নিয়ে পদ্মা সেতু উদ্বোধন করা। তা না করে তারা বলে, আইনি ঝামেলা না হলে খালেদা জিয়াকে আমন্ত্রণ জানাবে। ১২ হাজার কোটি টাকার সেতু দুর্নীতি করে ৪৩ হাজার কোটি টাকা খরচ করেছে।

আগামীতে নাগরিক ঐক্যের কল্যাণরাষ্ট্র গড়ার জন্য জনগণকে নাগরিক ঐক্যের রাজনীতিতে যোগ দিতে আহ্বান জানান তিনি। এছাড়া উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে আগামীর রাজপথের আন্দোলনে সমবেত হওয়ার আহ্বান জানান মান্না।

র‍্যালিতে নাগরিক ঐক্য, যুব ঐক্য, ছাত্র ঐক্য, নারী ঐক্য, ঢাকা মহানগর উত্তর, ঢাকা মহানগর দক্ষিণ, গাজীপুর জেলা, নারায়ণগঞ্জ জেলা, নরসিংদী জেলার নেতাদের ব্যানারে নেতাকর্মীরা অংশ নেন।

দলের কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম এ কবীর হাসান বলেন, সারাদেশে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আলোচনা, র‍্যালি অনুষ্ঠিত হয়েছে, হচ্ছে। নাগরিক ঐক্য জুন মাসে দলে যোগদান অনুষ্ঠান, বাজেট আলোচনাসহ আরও আয়োজন করবে এবং শিগগিরই তা জানাবে।

সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় আজকের পূর্বঘোষিত র‍্যালির জাকজমক প্রত্যাহার করে অনাড়ম্বরভাবে পালিত হয়।

বাংলাদেশের সব নাগরিকের জন্য সাম্য, মানবিক মর্যাদা, সামাজিক ন্যায়বিচার নিশ্চয়তা প্রদান, দেশকে উদার গণতান্ত্রিক কল্যাণরাষ্ট্র হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে ২০১২ সালের ১ জুন প্রতিষ্ঠিত হয় সংগঠন নাগরিক ঐক্য। ২০১৭ সালের ১ জুন জাতীয় রাজনীতিতে প্রাসঙ্গিক হয়ে ওঠা সংগঠনটি রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করে। যুক্তফ্রন্ট গঠন (২০১৮), ঐক্যফ্রন্ট গঠন (২০১৮) ও জাতীয় নির্বাচন, গণতন্ত্র উদ্ধার আন্দোলন (২০১৯), করোনা মহামারির সময়ে জনগণের দাবি আদায়ে সোচ্চার থাকা (২০২০-২১), প্রভৃতি ক্ষেত্রে গণমানুষের দাবি নিয়ে জাতির বৃহত্তম স্বার্থ বাস্তবায়নে ত্যাগ-সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে সক্রিয় বিরোধীদলের দায়িত্ব পালন করে নাগরিক ঐক্য।

র‍্যালি প্রেসক্লাব থেকে শুরু হয়ে কদমফুল ফোয়ারা, পুরানা পল্টন, বিজয়নগর প্রদক্ষিণ করে পুনরায় প্রেসক্লাবে এসে দলীয় প্রধানের বক্তব্য দেওয়ার মধ্য দিয়ে শেষ হয়। র‍্যালিতে নেতাকর্মীরা স্বৈরাচার পতন, গণতন্ত্র আনয়ন, নাগরিক ঐক্যে যোগদান ও কল্যাণরাষ্ট্র প্রত্যয় নিয়ে বিভিন্ন স্লোগান দেন।

এ সময় নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, প্রেসিডিয়াম সদস্য জিন্নুর চৌধুরী দিপু, মোফাখখারুল ইসলাম নবাব, কেন্দ্রীয় কমিটির সদস্য মঞ্জুর কাদির, লাকি বেগম, মহানগর উত্তরের আহ্বায়ক আনিসুর রহমান খসরু, দক্ষিণের আহ্বায়ক মাহাবুব সুমন, নারী ঐক্যের সদস্য সচিব ফেরদৌসি আক্তার, এস এম এ কবীর হাসান, সাকিব আনোয়ার, রাজ্জাক সজীব, আব্দুর রাজ্জাক, লুৎফুন্নাহার মিনু, মহিদুজ্জামানসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।