ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিলেটে চেয়ারম্যান-মেয়র পদে বিদ্রোহী ৪ প্রার্থী বহিষ্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, জুন ২, ২০২২
সিলেটে চেয়ারম্যান-মেয়র পদে বিদ্রোহী ৪ প্রার্থী বহিষ্কার

সিলেট: সিলেটে উপজেলা ও পৌর নির্বাচনে চেয়ারম্যান ও মেয়র পদে বিদ্রোহী ৪ প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ।   
 
গোলাপগঞ্জ উপজেলা পরিষদে উপ-নির্বাচনে একমাত্র প্রতিদ্বন্দ্বী বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মো. সফিক উদ্দিন এবং বিয়ানীবাজার পৌর নির্বাচনে মেয়র পদে ৩ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়।


 
বুধবার (০১ জুন) সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি মো. শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয় দলীয় শৃঙ্খলা না মেনে নৌকা প্রতীকের বিরুদ্ধে গিয়ে নির্বাচনে প্রার্থী হওয়ায় তাদেরকে বহিষ্কার করা হলো।
 
গোলাপগঞ্জে বহিষ্কৃত চেয়ারম্যান প্রার্থী মো. সফিক উদ্দিন ১৯৯২ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত উপজেলার ঢাকা দক্ষিণ ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।
 
এদিকে, পৃথক এক প্রেসবিজ্ঞপ্তিতে সিলেটের বিয়ানীবাজার পৌরসভায় বিদ্রোহী ৩ মেয়র প্রার্থীকেও বহিষ্কার করে জেলা আওয়ামী লীগ।
         
বহিষ্কৃতরা হলেন- বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক বিদ্রোহী মেয়র প্রার্থী আব্দুল কুদ্দুছ টিটু, বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. ফারুকুল হক, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহবাব হোসেন সাজু। বিদ্রোহী এই ৩ প্রার্থীর বিষয়ে চূড়ান্ত বহিষ্কারের সিদ্ধান্ত এবং সাধারণ সদস্য পদ বাতিলের বিষয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে সুপারিশসহ পাঠানো হয়েছে।   
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ উপ ধারা অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে দল থেকে তাদেরকে সরাসরি বহিষ্কার করে বিদ্রোহী প্রার্থীর বিষয়ে চূড়ান্ত বহিষ্কারের সিদ্ধান্ত এবং সাধারণ সদস্য পদ বাতিলের বিষয়ে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে সুপারিশসহ পাঠানো হলো।  
 
বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, জুন ০২, ২০২২
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।