ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণতন্ত্র মঞ্চ সরকারকে কঠিন চ্যালেঞ্জে ফেলবে: আ স ম রব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জুন ১, ২০২২
গণতন্ত্র মঞ্চ সরকারকে কঠিন চ্যালেঞ্জে ফেলবে: আ স ম রব আ স ম রব। ফাইল ফটো

ঢাকা: স্বাধীনতার পতাকা উত্তোলক, সাবেক মন্ত্রী জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, 'গণতন্ত্র মঞ্চ' বর্তমান ক্ষমতাসীন অবৈধ সরকারকে কঠিন চ্যালেঞ্জের মুখে নিক্ষেপ করবে। গণতন্ত্রহীনতা, অপশাসন, দুর্নীতি এবং বৈধতার সঙ্কটে সরকার আজ বিপর্যস্ত হয়ে খাদের কিনারে টলটলায়মান।

তিনি বলেন, রাতের আঁধারের ভোটকে কেন্দ্র করে সরকার নিজেই নিজের রাজনৈতিক ক্ষমতাকে ধ্বংস করে দিয়েছে। ফলে রাজনৈতিকভাবে সরকার রাষ্ট্রপরিচালনায় এবং কর্তব্য পালনে অক্ষম হয়ে পড়েছে।

বুধবার (১ জুন) জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির স্থায়ী কমিটির জরুরি সভায় সভাপতির ভাষণে আ স ম আবদুর রব এসব কথা বলেন।

আবদুর রব বলেন, অক্ষমতাকে ঢাকতেই সরকার রাজনীতিকে সংঘাতের পথে ঠেলে দিচ্ছে। 'গণতন্ত্র মঞ্চ' জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে দুঃশাসনের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে অভিযাত্রা শুরু করেছে এবং গণজাগরণ ও গণঅভ্যুত্থানের সম্ভাবনাকেই অনিবার্য করে তুলবে।

জেএসডি স্থায়ী কমিটির সভা ক্রমবর্ধমান সামাজিক এবং রাজনৈতিক সংকটের পরিপ্রেক্ষিতে একই সঙ্গে ‘সরকার’ এবং ‘শাসন ব্যবস্থা’ পরিবর্তনের লক্ষ্যে গণতন্ত্র মঞ্চের আত্মপ্রকাশের সিদ্ধান্তকে অভিনন্দন জানিয়ে গৃহীত রাজনৈতিক প্রস্তাবে বলা হয়- ফ্যাসিবাদ এবং স্বৈরাচারবিরোধী আন্দোলনে সুনির্দিষ্ট রাজনৈতিক কর্মসূচির ভিত্তিতে ঐক্যবদ্ধ আন্দোলনই হচ্ছে একমাত্র বিকল্প।

আ স ম আবদুর রবের উত্তরার বাসভবনে স্থায়ী কমিটির এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন- স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, সাবেক জেলা ও দায়রা জজ সা কা ম আনিছুর রহমান খান, তানিয়া রব এবং শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

বাংলাদেশ সময়ঃ ১৬৪৫ ঘণ্টা, জুন ০১, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।