ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

রাজনীতি

২০২৩ সালের আগেই হবে ক্ষমতার পরিবর্তন: নুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, মে ২৮, ২০২২
২০২৩ সালের আগেই হবে ক্ষমতার পরিবর্তন: নুর কথা বলছেন নুরুল হক নুর। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, ‌‘আমরা বারবার বলেছি আমরা রক্ত ঝরাতে চাই না। কার রক্ত ঝরাবেন? সবাইতো আমাদের আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব।

তাই আওয়ামী ভাই-বোনদেরকে বলবো সহনশীল হন, ক্ষমতার পরিবর্তন আগামী ২০২৩ সালের আগেই হবে। আপনাদেরকে দেশে থাকতে হবে। আওয়ামীলীগের দোসররা, শেখ হাসিনা এবং তার দোসররা পাগল হয়ে গেছে। তারা নিজের টাকা বাঁচানোর জন্য ক্ষমতাকে আটকে ধরে রাখতে মানুষকে উত্তেজিত করে সহিংসতা সৃষ্টি করতে নেতাকর্মীদের উত্তেজিত করছেন। তারা কিন্তু প্লেনের ডাবল টিকিট করে রেখেছে। পরিস্থিতি খারাপ হলেই তারা উড়াল দেবেন।

শনিবার (২৮ মে) রাজধানীর পুরানা পল্টন মোড়ে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।  

সারাদেশের বিরোধী ও ভিন্নমত মানুষের দমন, নিপীড়ন, হুমকি, মামলা ও হয়রানির প্রতিবাদে এই মৌন মিছিল ও সমাবেশের আয়োজন করে গণ অধিকার পরিষদ।

নুরুল হক নুর বলেন, সরকারের দোসররা প্রত্যেকে টাকা-পয়সা বাইরে পাচার করেছে। তারা না হয় বিমানে উড়াল দিয়ে রেহাই পেতে পারেন। কিন্তু আপনারা যারা তৃণমূলে রাজনীতি করছেন আপনাদেরকে তো দেশে থাকতে হবে। সুতরাং আপনাদের সতর্ক করে বলে দিতে চাই আপনারা আশপাশের পরিস্থিতির দিকে তাকান, মানুষের মুখের ভাষা বুঝতে চেষ্টা করুন। যেদিন মানুষ রাস্তায় নেমে আসবে সেদিন পালানোর রাস্তা খুঁজে পাবেন না।

তিনি আরও বলেন, এই বিনা ভোটের সরকার গত ১৩ বছরে দেশে যে নৈরাজ্যের শাসন কায়েম করেছে, এই নৈরাজ্যের শাসনে লাখ লাখ বিরোধী নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। শুধু মামলা দিয়ে ক্ষান্ত হয়নি। অনেক মায়ের কোল খালি করেছে। তারা বিচার-বহির্ভূত হত্যার নামে বাসা থেকে ডেকে নিয়ে গুলি করে হত্যা করে ক্রস ফায়ারের নাটক করেছে। গত ১৩ বছরে তারা অসংখ্য মানুষকে গুম করেছে। বিভিন্ন আন্তর্জাতিক সংগঠন তাদের গুমের বিরুদ্ধে সরকারের স্পষ্ট অবস্থান জানতে চাইলেও তারা স্পষ্ট জবাব দিতে পারেননি।

নেতাকর্মীরাও দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে নানান বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

এ সময় সমাবেশে আরও উপস্থিত ছিলেন গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া, কেন্দ্রীয় নেতা অধ্যাপক ড. মালেক হোসেন, অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার জেনারেল হাবিবুর রহমান হাবিব, শাকিল উজ্জামান, আমিন আহমেদ আফসারি, রাসেদ খান, ফারুক হাসান, আবু হানিফ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মে ২৮, ২০২২
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa