ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

রাজনীতি

ফরমালিন দিয়ে দেশের অর্থনীতি সাজানো হয়েছে: রেজা কিবরিয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, মে ২৮, ২০২২
ফরমালিন দিয়ে দেশের অর্থনীতি সাজানো হয়েছে: রেজা কিবরিয়া কথা বলছেন ড. রেজা কিবরিয়া।

ঢাকা: ফরমালিন দিয়ে বাংলাদেশের অর্থনীতিকে সাজিয়ে রাখা হয়েছে। এটার ভেতরে পচন ধরেছে।

দুই বছর পরেই দেশ যখন শ্রীলঙ্কা হয়ে যাবে, তখন সেটা টের পাওয়া যাবে বলে জানিয়েছেন গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া।

শনিবার (২৮ মে) সকাল ১১টায় রাজধানীর পল্টন মোড়ে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের ওপর হামলা, মামলার হুমকি, হয়রানির প্রতিবাদে ও গুমের শিকার নাগরিকদের ফেরতের দাবিতে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।  

বিক্ষোভ সমাবেশের কারণে প্রায় এক ঘণ্টার বেশি সময় ধরে পল্টনের আশপাশের সব রাস্তায় যান চলাচল বন্ধ ছিল।

সমাবেশে রেজা কিবরিয়া সবাইকে উদ্দেশ্য করে বলেন, রাষ্ট্র মেরামত করতে রাস্তা বন্ধ করেছি। এটার জন্য আমাদের ক্ষমা করবেন। আপনাদের স্বার্থেই আমরা রাস্তায় নেমেছি। আমাদের ছেলেরা সিলেটে গিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে আর ছাত্রলীগ রাস্তায় রাস্তায় বিরোধী মতের মানুষের ওপর আক্রমণ করছে। আমাদের ছেলেরা যখন মানুষের পাশে দাঁড়াচ্ছে, তখন ছাত্রলীগ সুপ্রিম কোর্টে আক্রমণ করছে।

তিনি আরও বলেন, আপনারা ভাবছেন দেশের আর্থিক অবস্থা ভালো। এটা ফরমালিন ইকোনমি। এটাকে ফরমালিন দিয়ে সাজিয়ে রাখা হয়েছে। এটার মধ্যে পচন ধরেছে। দেশ যখন দুই বছর পর শ্রীলঙ্কা হবে, তখন টের পাওয়া যাবে আওয়ামী লীগের ভেতরেই পচন। জনগণের যে টাকা আওয়ামী লীগ লুট করেছে, আমরা জনগণের সেই টাকা জনগণের কাছে ফেরত দেব। আমাদের ছেলেরা সিলেটে গিয়ে মানুষদের জিজ্ঞেস করেছেন, সরকারি দলের লোকেরা আসেননি? তারা জানিয়েছেন, সরকারি দলের কেউই সেখানে যায়নি। আমাদের ছোট দল বলে, আর আমরাই মাঠে থাকি। এটা তো ঠিক না। আমরাই বৃহৎ দল। জনগণ বিপুল ভোটে আমাদের জয়যুক্ত করবে। আমরা রাজা হিসেবে নয়, সব সময় জনগণের কাছে থাকব।
 
সমাবেশে ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, আজকে ছাত্রলীগ-যুবলীগকে সরকার ঘোড়ার মতো রাস্তায় নামিয়ে দিয়েছে। আপনারা দেখেছেন কীভাবে তারা দেশের সুপ্রিম কোর্টকে রক্তাক্ত করেছে। পাকিস্তানি হানাদার বাহিনীও এই রকম রক্তাক্ত করেনি। তাদের পরিচয় উন্মোচিত হলেও এখনো কাউকে গ্রেফতার করা হয়নি।

গণ অধিকার পরিষদের ১ নম্বর যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, ছাত্রলীগ বলছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে যে সংঘর্ষ হয়েছে, সেখানে সাধারণ শিক্ষার্থীরা ছাত্রদলকে প্রতিহত করেছে। এরা সাধারণ শিক্ষার্থী না, এরা ছাত্রলীগের সন্ত্রাসী। আজ আওয়ামী লীগ এদের দিয়ে এ কাজ করাচ্ছে।

সমাবেশে এসময় দলের অন্যান্য নেতাকর্মীরাও দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে নানান বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মে ২৮, ২০২২
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa