ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

রাজনীতি

প্রেসক্লাবের সামনে যুবদলের বিক্ষোভ সমাবেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, মে ২৮, ২০২২
প্রেসক্লাবের সামনে যুবদলের বিক্ষোভ সমাবেশ ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গত কয়েক দিন ধরে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় জাতীয় প্রেস ক্লাবের সামনে যুবদল আয়োজিত বিক্ষোভ সমাবেশ শুরু হয়েছে।

শনিবার (২৮ মে) সকাল ১০টা থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে খণ্ড-খণ্ড মিছিল নিয়ে আসতে থাকেন যুবদলের নেতাকর্মীরা।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সমাবেশস্থল প্রেসক্লাব ও আশেপাশের এলাকায় কয়েক হাজার নেতাকর্মী জড়ো হয়েছেন। তারা সরকারবিরোধী নানা স্লোগান দিচ্ছেন।

এই বিক্ষোভ সমাবেশে যুবদলের নবনির্বাচিত সভাপতি সুলতান সালাউদ্দীন টুকুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

জাতীয় প্রেস ক্লাবের সামনের ফুটপাতে ও সামনের সড়কে যুবদল নেতাকর্মীরা অবস্থান নেওয়ায় যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে আশপাশের সড়কে যানবাহনের চাপ বেড়ে যায়। তবে সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় রাস্তায় মানুষের চলাচল অন্য দিনের তুলনায় কম রয়েছে।

এদিকে যুবদলের এই বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে প্রেস ক্লাবের সামনে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

সমাবেশে ইতোমধ্যে উপস্থিত হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, যুব দলের সদ্য বিদায়ী সভাপতি সাইফুল আলম নীরব, নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি-মামুন হাসান, সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন, সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, যুগ্ম সাধারণ সম্পাদক-শফিকুল ইসলাম মিল্টন, যুগ্ম সাধারণ সম্পাদক-গোলাম মওলা শাহীন, সাংগঠনিক সম্পাদক-ইসাহাক সরকার, দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল, সাবেক সহ-সভাপতি আলী আকবর চুন্নু প্রমুখ।

উল্লেখ্য, গত মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কয়েক দফায় ছাত্রলীগ ও ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ছাত্রদলের শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে ছাত্রদল। ওই হামলার প্রতিবাদে শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি। এর একদিন পর বিএনপির সহযোগী সংগঠন যুবদল এই সমাবেশের আয়োজন করেছে।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, মে ২৮, ২০২২
এমএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa