ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘ঐক্যবদ্ধভাবে সকল ছাত্রসংগঠনের রুখে দাঁড়ানোর সময় এসেছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, মে ২৭, ২০২২
‘ঐক্যবদ্ধভাবে সকল ছাত্রসংগঠনের রুখে দাঁড়ানোর সময় এসেছে’ ফাইল ছবি

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়, হাইকোর্ট প্রাঙ্গণসহ দেশের বিভিন্ন এলাকায় বিএনপির কার্যালয় ও ছাত্রদলের নেতাকর্মীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদ জানিয়েছেন ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

শুক্রবার (২৭ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, ছাত্রদলের উপর হামলা করে ছাত্রসমাজের মুখ বন্ধ করা যাবে না।

 

বিবৃতিতে শাহাদাত হোসেন সেলিম আরও বলেন, বর্তমান অবৈধ বিনাভোটের সরকার নতুন ষড়যন্ত্রে লিপ্ত। ছাত্রদলের উপর চড়াও হয়ে ছাত্রদের মুখ বন্ধ করতে চায় তারা। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও দখলদারিত্ব চালিয়ে ক্ষমতায় আরোহণ করার জন্যই এই চক্রান্ত।

সকল ছাত্র সংগঠনগুলোকে ঐক্যবদ্ধভাবে ছাত্রলীগের অবিচার, অত্যাচার রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে শাহাদাত হোসেন সেলিম বলেন, মার দিয়ে ছাত্রসমাজকে ঘরে আটকে রাখা যাবে না। আইনশৃঙ্খলাবাহিনীর তৎপরতাও সন্দেহ সৃষ্টি করেছে। তাদের সামনে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বিএনপির অফিস ভাংচুর করেছে। ছাত্রদের পিটিয়েছে।

ছাত্রলীগের নৈরাজ্য থেকে নারীরাও রক্ষা পায়নি উল্লেখ করে এলডিপি মহাসচিব বলেন, সরকার ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে। আর লেলিয়ে দিয়েছে ছাত্রলীগকে। যে সময় ছাত্ররা পড়ার টেবিলে থাকার কথা, সেসময় প্রতিপক্ষকে মারধর করতে ছাত্রদের লেলিয়ে দেয়, তারা কোনোভাবে ছাত্রসমাজের বন্ধু হতে পারে না। দেশকে অস্থিতিশীল করে নতুন কোনো সুযোগ খুঁজে পাওয়ার অপচেষ্টা করছে আওয়ামী লীগ সরকার।

ছাত্রলীগ ও সরকারের অপচেষ্টারোধে সকল ছাত্রসংগঠনগুলোকে সমন্বিতভাবে কর্মসূচি দেওয়ার আহ্বান জানান শাহাদাত হোসেন সেলিম।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মে ২৭, ২০২২
এমএইচ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।