ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বৃহত্তর ঐক্য

লেবার পার্টির সঙ্গে বিএনপির বৈঠক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, মে ২৭, ২০২২
লেবার পার্টির সঙ্গে বিএনপির বৈঠক লেবারপার্টির নেতাদের সঙ্গে বিএনপির বৈঠক-বাংলানিউজ

ঢাকা: সরকার পরিবর্তনের আন্দোলনে বৃহত্তর ঐক্যের প্লাটফর্ম গড়তে ‘নাগরিক ঐক্যের পর বাংলাদেশ লেবার পার্টির সঙ্গে সংলাপ করেছে বিএনপি।

শুক্রবার (২৭মে) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই সংলাপ অনুষ্ঠিত হয়।

২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের নেতৃত্বে ৯ সদস্যের প্রতিনিধি দল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সঙ্গে সংলাপ করেন।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খানও ছিলেন।

দেড় ঘণ্টার বৈঠক শেষে নজরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি এবং এই পরিস্থিতিতে আমাদের করণীয় ও বাস্তবায়নের কৌশল নিয়ে আলোচনা হয়েছে। এতে মোটামুটি আমরা একমত হয়েছি। কিন্তু এই বিষয়ে বিস্তারিত বলতে চাচ্ছি না এজন্য যে, আমরা অন্যান্য দলগুলোর সঙ্গে আলোচনা করে ঘোষণাটা যার যার অবস্থান থেকে কিংবা একযোগে দেব।

লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বলেন, জাতির এক ক্রান্তিকালে আমরা আজকে বিএনপির সঙ্গে সংলাপ করেছি। আপনারা জানেন যে, বাংলাদেশে গণতন্ত্র নেই, ভোটাধিকার নেই এবং একটি জগদ্দল পাথর রাষ্ট্রীয় ক্ষমতায় বসে আছে। দেশে আইনের শাসন ও মানবাধিকার শূণ্যের কোঠায়। এরকম সময়ে বিএনপির এই আলোচনাকে আমরা অভিনন্দন জানাই।

তিনি বলেন, দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা, মুক্তিযুদ্ধের যে চেতনা ও আকাঙ্খা সেটাকে বাস্তবায়নের জন্য তারা (বিএনপি) যে উদ্যোগ নিয়েছে এদেশের সবল দল, মত ও পথের শক্তিকে একত্রিত করে একটা গণতান্ত্রিক অধিকার আদায়ের সংগ্রাম শুরু করেছে, তাতে আমরা আশা করি এটা পূর্ণতা পাবে। সেক্ষেত্রে বাংলাদেশ লেবার পার্টি তার সর্বোচ্চ সামর্থ্য নিয়ে কাজ করবে।

বৈঠকে লেবার পার্টির মহাসচিব ফারুক রহমান, সহ-সভাপতি মোসলেম উদ্দিন, মাহবুবুর রহমান খালেদ, এস এম ইউসুফ আলী, আমিনুল ইসলাম রাজু, আলাউদ্দিন আলী, জহিরুল হক চৌধুরী, হিন্দু রত্ন রামকৃষ্ণ, মাওলানা আনোয়ার হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক খন্দকার মিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে গত ২৪ মে মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বাধীন নাগরিক ঐক্যের সঙ্গে সংলাপের মাধ্যমে ধারাবাহিক এই আলোচনা শুরু করে বিএনপি।

>>> আরও পড়ুন: আগামীতে ‘বৃহত্তর গণআন্দোলন’ হবে: ফখরুল

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, মে ২৭, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।