ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তারেকের নির্দেশেই ঢাবি-সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অরাজকতা: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, মে ২৭, ২০২২
তারেকের নির্দেশেই ঢাবি-সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে  অরাজকতা: তথ্যমন্ত্রী ফাইল ছবি

কক্সবাজার: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দণ্ডপ্রাপ্ত আসামি তারেক জিয়াকে দেশে ফিরিয়ে আনতে সরকারের আলোচনা অব্যাহত রয়েছে।

শুক্রবার (২৭ মে) বিকেল সাড়ে ৫টার দিকে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদ আয়োজিত ‘আবৃত্তি উৎসব’-এ তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও সুপ্রিম কোর্টের সামনে ছাত্রদলের নেতাকর্মীরা কিছু বহিরাগতদের নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন। এর পেছনে তারেক জিয়ার হাত রয়েছে। তার নির্দেশেই বিএনপি দেশে আবারও অরাজকতা সৃষ্টির চেষ্টা চালাচ্ছে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানুভবতা দেখিয়ে খালেদা জিয়াকে কারাগারের বাইরে রেখেছেন। কিন্তু বিএনপির নেতাকর্মীরা তা বুঝতে ব্যর্থ হয়েছে। বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর সহ দলটির নেতারা যে ভাষায় কথা বলছেন এতে আমাদের গভীর ভাবে ভাবতে হচ্ছে। এছাড়া খালেদা জিয়াকে পুনরায় কারাগারে পাঠাতে জনগণের পক্ষ থেকে দাবি উঠছে।

তিনি বলেন, পদ্মাসেতু শুধু উন্নয়নযজ্ঞ নয়। এটি বাংলাদেশের সক্ষমতার প্রতীক। বিএনপি ও ড. ইউনূস সহ ষড়যন্ত্রকারীরা পদ্মা সেতু নিয়ে অনেক ষড়যন্ত্র করেছে। দৃশ্যমান এই সেতু এখন তাদের গাত্রদাহ। এটি নিয়ে এখন আর কেউ মুখ খোলেন না। কারণ স্বপ্নের পদ্মা সেতু এখন উদ্বোধনের অপেক্ষায়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশিষ্ট সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, অভিনয় শিল্পী জয়ন্ত চক্রবর্তী, শিক্ষাবিদ অধ্যাপক সোমেশ্বর চক্রবর্তী, কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা নূরুল আবছার প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসবটি শুরু হয়। এতে সারাদেশের কবি ও লেখকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, মে ২৭, ২০২২
এসবি/এনএসআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।