ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

রাজনীতি

জনগণ রাস্তায় নামলে আ. লীগকে খুঁজে পাওয়া যাবে না: বুলু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, মে ২৫, ২০২২
জনগণ রাস্তায় নামলে আ. লীগকে খুঁজে পাওয়া যাবে না: বুলু

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, দেশের জনগণ রাস্তায় নামলে আওয়ামী লীগকে খুঁজে পাওয়া যাবে না। রাজনীতি এখন জনগণের কাছে অভিশপ্ত হয়ে দাঁড়িয়েছে।

বড় বড় প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে জনগণের টাকা লুটপাট করে নিয়ে যাচ্ছে। শ্রীলঙ্কার দিকে তাকান, অনিয়ম ও দুর্নীতি দেশটিকে দেউলিয়া করেছে।

বুধবার (২৫ মে) দুপুরে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে নাগরিক অধিকার আন্দোলনের উদ্যোগে খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া ও তাকে নিয়ে প্রধানমন্ত্রীর কটূক্তির প্রতিবাদে আয়োজিত সভায় বুলু এসব কথা বলেন।

আওয়ামী লীগ সরকারের উদ্দেশ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, এ দেশের জনগণ যখন রাস্তায় নামবে আপনারা পালাবার পথ খুঁজে পাবেন না। পদ্মাসেতু প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন তা দেশনেত্রী খালেদা জিয়াকে হত্যার শামিল। এই বক্তব্যের জন্য সরকারকে জনগণের কাছে ক্ষমা চাইতে হবে।

তিনি বলেন, মাত্র দুই কোটি টাকার একটা মিথ্যা মামলায় সাজা দিয়ে দেশনেত্রীকে কারাগারে রাখা হয়েছে। পৃথিবীর ইতিহাসে এমন নজির নেই যে নিম্ন আদালতে রায় হওয়ার পর উচ্চ আদালত সাজা বাড়িয়ে দেয়। বরং আমরা দেখেছি উচ্চ আদালত নিম্ন আদালতের সাজা কমিয়ে দেয় অথবা খালাস দেয়। আমাদের দেশনেত্রী খালেদা জিয়ার বেলায় সেটা উল্টো হয়েছে। তাকে নিম্ন আদালত ৫ বছরের সাজা দিয়েছিল। তিনি আপিল করার পর উচ্চ আদালত বাড়িয়ে ১০ বছর করেছে। গিনেস বুকে এ রায় লেখা থাকবে।

বরকত উল্লাহ বুলু বলেন, তারেক রহমানকে যে বিচারক খালাস দিয়েছিলেন তিনি দেশে থাকতে পারেননি। একদিন পরেই তিনি দেশ ছেড়ে পালিয়েছেন।  

আয়োজক সংগঠনের আহ্বায়ক এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সদস্য সচিব ইঞ্জিনিয়ার মোফাজ্জল হোসেন হৃদয়ের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, কৃষক দলের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আব্দুল্লাহ আল বাকী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতা এম এ হান্নান, ঢাকা মহানগর উত্তর কৃষকলীগের আহ্বায়ক আরশাদুল আরিস ডল, কৃষক দলের কুটির ও শিল্প বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল নাঈম, যোগাযোগ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন বেপারী, শরীয়তপুর জেলা কৃষক দলের সভাপতি বিএম হারুন-অর-রশিদ, জিয়া সমাজকল্যাণ পরিষদের সভাপতি এম গিয়াস উদ্দিন খোকন, নাগরিক অধিকার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক মো. নুরুল আমিন, মোস্তাফিজুর রহমান, ইউসুফ আলী মিঠু, সিরাজুল ইসলাম তালুকদার, শফিকুল ইসলাম সবুজ, মুসা ফরাজী, তোফায়েল হোসেন মৃধা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, মে ২৫, ২০২২
এমএইচ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa