ঢাকা, বুধবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

রাজনীতি

সরকারবিরোধী ক্ষোভ বঙ্গবন্ধুকে ‘লক্ষ্যবস্তুতে’ পরিণত করবে: জেএসডি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, মে ২৫, ২০২২
সরকারবিরোধী ক্ষোভ বঙ্গবন্ধুকে ‘লক্ষ্যবস্তুতে’ পরিণত করবে: জেএসডি

ঢাকা: বাংলাদেশের সব ইউনিয়ন পরিষদের (ইউপি) সামনে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের সরকারি নির্দেশনাকে ‘আত্মঘাতী’ বলে মন্তব্য করেছেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। বলেছেন, গণবিরোধী অবস্থান নিয়ে সরকার অবৈধ ক্ষমতাকে ধরে রাখার লক্ষ্যে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুকে অপব্যবহার করছে।

দেশের স্বাধীনতা সংগ্রামের এই অন্যতম সংগঠক আরও বলেছেন, এর ফলে সরকার পতনের পর সরকার বিরোধী ক্ষোভ বঙ্গবন্ধুকে 'লক্ষ্যবস্তুতে’ পরিণত করতে পারে। আর এমনটাহলে তা হবে মুক্তি সংগ্রাম ও সারা জাতির জন্য চরম অসম্মানজনক ও বেদনাদায়ক।

বুধবার (২৫মে) গণমাধ্যমে দেওয়া বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

সাবেক ডাকসু ভিপি আ স ম রব বলেন, সরকার পরিবর্তনের পর বঙ্গবন্ধুর ম্যুরাল সম্মানজনকভাবে সুরক্ষিত বা অক্ষত রাখার প্রশ্নটি চরম ঝুঁকিতে পড়বে। রাজনৈতিক নিপীড়ন অব্যাহত রেখে এবং গণমানুষের কণ্ঠ রোধ করে ভাস্কর্য স্থাপন করলেই বঙ্গবন্ধু চিরস্থায়ী হবে বা তার অস্তিত্ব সুনিশ্চিত হবে- সরকারের এমন ধারণা একেবারেই বাস্তবতা বিবর্জিত।

বিবৃতিতে তিনি বলেন, সরকার ক্ষমতা থাকা অবস্থায় কয়েক জায়গায় বঙ্গবন্ধুর ম্যুরাল বা ভাস্কর্য ভাঙচুরের ঘটনা এবং  পুলিশ প্রহরায় বঙ্গবন্ধুর ম্যুরাল রক্ষা কোনোক্রমেই মর্যাদাপূর্ণ নয়। বঙ্গবন্ধুকে নিয়ে সরকারের অপরাজনীতি জনগণের মনন থেকে তাকে বিচ্ছিন্ন করে ফেলেছে। বঙ্গবন্ধুকে নিয়ে প্রতিনিয়ত  বাড়াবাড়ি এবং মাতামাতি করার সরকারি পরিকল্পনা পরিত্যাগ করার আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, মে ২৫, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa