ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

রাজনীতি

মানিকগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের কমিটি বাতিলের দাবিতে মশাল মিছিল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, মে ২৫, ২০২২
মানিকগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের কমিটি বাতিলের দাবিতে মশাল মিছিল 

মানিকগঞ্জ: মানিকগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটি বাতিলসহ সাধারণ সম্পাদকের অপকর্মের বিচারের দাবিতে জেলা শহরে মশাল মিছিল ও বিক্ষোভ করেছে পদবঞ্চিত নেতাকর্মীরা।  

মঙ্গলবার (২৪ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জেলা স্বেচ্ছাসেবক লীগের ব্যানারে জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদর্শন শেষে মিছিলটি প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়।

মশাল মিছিল ও বিক্ষোভ সমাবেশে পদবঞ্চিত নেতাকর্মীরা বক্তব্য দেন।  

জেলা যুবলীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সেলিম পারভেজ বলেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের একটি হাস্যকর কমিটি ঘোষণা দিয়েছে। আমরা এই কমিটি মানি না, নতুন করে যোগ্যতা সম্পূর্ণ নেতাকর্মীদের নিয়ে কমিটি করার আহ্বান জানাচ্ছি।  

এছাড়া এই কমিটিতে যাকে সাধারণ সম্পাদক করা হয়েছে, তিনি একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তার নাম রয়েছে মাদকবিক্রেতা হিসেবে।  

জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম রানা বলেন, সাবেক ছাত্র নেতাদের দিয়ে স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন করার কথা ছিল। ইতোপূর্বে কোনো অশিক্ষিত, মাদকসেবী ও ব্যবসায়ী দিয়ে কমিটি গঠন করা হয়নি। কেন মানিকগঞ্জের জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি করা হলো কেন্দ্রীয় কমিটির কাছে সেটার জবাব চাই।

এই মশার মিছিল ও বিক্ষোভ সমাবেশে জেলা যুবলীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সেলিম পারভেজ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী রানা, সাদিকুল ইসলাম সোহা, সাধারণ সম্পাদক এনামুল হক রুবেল ও জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল ইসলাম সাকিবসহ দুই শতাধিক সাবেক ছাত্রনেতা উপস্থিত ছিলেন।

জানা যায়, গতকাল সোমবার (২৩ মে) কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহু এবং সম্পাদক আফজালুর রহমান বাবু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জেলা কমিটির সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণা করা হয়। আগামী এক মাসের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করার কথাও বলা হয়েছে ওই প্রেস বিজ্ঞপ্তিতে। ২০০৩ সালে শাহ্ লিয়াকত আলী ভান্ডারীকে সভাপতি এবং হাবিবুর রহমান সেন্টুকে সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ঠ জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন হয়। এই কমিটির পর দীর্ঘ ১৯ বছর পর মানিকগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি পেল।

বাংলাদেশ সময়: ০৮১৭ ঘণ্টা, মে ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa