ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

রাজনীতি

পটুয়াখালীতে ছাত্রলীগ ও ছাত্রদল সংঘর্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, মে ২৩, ২০২২
পটুয়াখালীতে ছাত্রলীগ ও ছাত্রদল সংঘর্ষ

পটুয়াখালী: পটুয়াখালীতে ছাত্রলীগ-ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।   সোমবার (২৩ মে) সকালে পৌর শহরের সরকারি কলেজ রোডের বিএডিসির সামনে এ ঘটনা ঘটেছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি ও  প্রধানমন্ত্রীকে নিয়ে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদকের কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে জেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কটূক্তি এবং কেন্দ্রীয় ছাত্রদল সভাপতির নামে মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল চলাকালে তাদের এ সংঘর্ষ হয়।   এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ নিয়ে জেলা ছাত্রদল নেতা আল আমিনের বাসা থেকে ৩টি মোটরসাইকেল জব্দ করে।

স্থানীয় সূত্রে জানা যায়, খালেদা জিয়াকে কটূক্তি এবং কেন্দ্রীয় ছাত্রদল সভাপতির নামে মিথ্যা মামলার প্রতিবাদে বাঁধঘাট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা ছাত্রদল। মিছিলটি সরকারি কলেজ রোডের বিএডিসির সামনে পৌঁছলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া দেয় এবং উভয় পক্ষ ইট-পাটকেল নিক্ষেপ করে।

মিছিলে অংশগ্রহণকারী পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক সদস্য মো. ইসমাম হোসেন বলেন, দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। তাকে প্রকাশ্যে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

তিনি বলেন, সোমবার আমরা পটুয়াখালী জেলা ছাত্রলীগ এর প্রতিবাদ জানিয়ে শহরে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল করি, মিছিলটি সরকারি কলেজ গেট প্রদক্ষিণকরে হাওলাদার বাড়ির সামনে পৌঁছালে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ওঁৎপেতে থাকা ছাত্রদলের ক্যাডাররা আমাদের ওপর এলোপাতাড়ি ইটপাটকেল ছুঁড়তে থাকে। এ সময় এক সাধারণ শিক্ষার্থী আহত হন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অপরদিকে জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন হাওলাদার জানান, তারা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল নিয়ে যাচ্ছিলেন। মিছিলটি বিএডিসির সামনে পৌঁছালে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া করে। পরে তারাও পাল্টা ধাওয়া দেয়। এক পর্যায়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং তার বাসা থেকে ৩টি মোটরসাইকেল নিয়ে যায়।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থল থেকে ৩টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩২৪ ঘণ্টা, ২৩ মে, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa