ঢাকা, শুক্রবার, ১৬ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

রাজনীতি

রাজনৈতিক কারণেই জোট করবে আওয়ামী লীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, মে ২২, ২০২২
রাজনৈতিক কারণেই জোট করবে আওয়ামী লীগ

ঢাকা: রাজনৈতিক কারণেই বিএনপির জোটের বিরুদ্ধে আওয়ামী লীগ জোট করবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার (২২ মে) সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির আয়োজন 'সংস্কৃতির আড্ডা'য় প্রধান অতিথির বক্তব্য তিনি এই মন্তব্য করেন।

এসময় মন্ত্রী বলেন, নির্বচনী রাজনীতি যখন আসে, তখন জোটের বিরুদ্ধে জোট বাধ্য হয়েই করতে হয়। সেখানে কৌশল অবলম্বন করতে হয়। কিন্তু একটা কথা মনে রাখবেন- বাংলাদেশ আওয়ামী লীগ বাংলাদেশ জন্মের শিকড় থেকে এক চুলও বিচ্যুত হবে না। আমাদের আদর্শ অসাম্প্রদায়িক মানবতাবাদ। এই পতাকা আমরা উচিয়ে রাখবই।

তিনি বলেন, নির্বাচনে, এখন দেখেন বিএনপি যদি ঐক্যজোট করে আমাদেরও করতে হচ্ছে। স্বাভাবিক কারণে বাংলাদেশে সাইকোলজি ভোটার। আমরা তো জামায়াতের সঙ্গে ঐক্য করছি না। আছেই দুই-একটি দল, তাদের সঙ্গে ঐক্য করতে হবে। পরবর্তী সময়ে কী হবে আমি জানি না। এই সময়ে আমি প্রেডিকশন করতে পারব না।

আলোচনায় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সদস্য আতাউর রহমান, সিমিন হোসেন রিমি, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, ২২ মে, ২০২২
এইচএমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa