ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

রাজনীতি

‘আন্দোলন করেই সরকারের পতন ঘটাতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, মে ২২, ২০২২
‘আন্দোলন করেই সরকারের পতন ঘটাতে হবে’

ঢাকা: রাস্তায় আন্দোলন ও সংগ্রামের মধ্যে দিয়েই বর্তমান সরকারের পতন ঘটাতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

রোববার (২২ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবিধানিক অধিকার ফোরামের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

'বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে' এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নেতা কর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, রাস্তায় আন্দোলন ও সংগ্রামের মধ্যে দিয়ে বর্তমান সরকারের পতন ঘটাতে হবে। আর দাবি একটাই, কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন। এর বাইরে কোনো কথা বলে লাভ হবে না।

নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রসঙ্গে শামসুজ্জামান দুদু বলেন, তেল, চাল এবং ডাল থেকে এমন কোনো নিত্যপণ্যের জিনিস নাই যেটা দাম একশো গুণ থেকে দুইশো গুণ বাড়ে নাই। এই দাম কমাতে হলে খালেদা জিয়ার সরকার দরকার। বিএনপির সরকারের দরকার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, কেউ যদি মনে করে আগামী নির্বাচন আওয়ামী লীগ সভানেত্রীর অধীনে হবে। আর বিএনপি তাতে যোগ দেবে, সেটি ভুল হবে।

আয়োজক সংগঠনের সভাপতি সুরঞ্জন ঘোষের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, মে ২২, ২০২২
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa