ঢাকা, রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

রাজনীতি

শফিউল আলম প্রধান অনুপ্রেরণার উৎস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, মে ২১, ২০২২
শফিউল আলম প্রধান অনুপ্রেরণার উৎস

ঢাকা: সরকার পতনের লড়াইয়ে শফিউল আলম প্রধান অনুপ্রেরণার উৎস বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার একাংশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান।

তিনি বলেন, লড়াই ছাড়া মেহনতি মানুষের মুক্তি নেই।

লড়াই আর সংগ্রামের মধ্য দিয়েই অধিকার আদায় করতে হবে।

শনিবার (২১ মে) বনানী কবরস্থানে জাগপার প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধানের ৫ম মৃত্যুবার্ষিকীতে মরহুমের কবর জিয়ারতের পরে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের লড়াই করতে হবে। লড়াই ও সংগ্রামের মাধ্যমে সরকারকে অপসারণ ছাড়া আর কোনো পথ নেই। আপনি আলোচনা করে ও যুক্তি দিয়ে তাদের বুঝাতে পারবেন না। কারণ তারা জনগণের ভোটে ক্ষমতায় আসেননি। আর ভবিষ্যতে যদি নির্বাচন হয় তাহলেও তারা ক্ষমতায় আসতে পারবে না।

লুৎফর রহমান আরও বলেন, শফিউল আলম প্রধান আজীবন মেহনতি মানুষের মুক্তির জন্য লড়াই করেছেন। তার অসমাপ্ত লড়াইয়ের চূড়ান্ত বিজয়ের জন্য দেশপ্রেমিক-জাতীয়তাবাদী শক্তির ঐক্যের কোনো বিকল্প নেই।

এ সময় আরও উপস্থিত ছিলেন জাগপা সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, ঢাকা মহানগর সভাপতি হোসেন মোবারক, যুব জাগপা সভাপতি মীর আমীর হোসেন আমু, ছাত্রনেতা জাহিদুর রহমান, ওমান শেখ প্রমুখ।

আলোচনা সভা শুক্রবার

আগামী ৩ জুন (শুক্রবার) সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে জাগপা প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধান স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২০ দলীয় জোট ও দলের জাতীয় নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, মে ২১, ২০২২
এমএইচ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa