ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

রাজনীতি

আমৃত্যু বিএনপির সঙ্গে থাকব: সাক্কু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, মে ২০, ২০২২
আমৃত্যু বিএনপির সঙ্গে থাকব: সাক্কু

ডেস্ক রিপোর্ট: বিএনপি থেকে আজীবনের জন্য বহিষ্কার হওয়ার পর কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু বলেছেন, আমি গত ৪২ বছর ধরে বিএনপির রাজনীতি করি। দল যেই সিদ্ধান্তই নিক, আমি বিএনপিকে ছাড়ব না।

আমৃত্যু বিএনপির সঙ্গে থাকব।

বৃহস্পতিবার (১৯ মে) রাতে তিনি এমন মন্তব্য করেন বলে জানিয়েছে কালের কণ্ঠ। এর আগে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র থেকে প্রার্থী হওয়ায় সাক্কুর বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় বিএনপি।

২০১১ সালেও বিএনপি কুসিক নির্বাচন বর্জন করলে সাক্কু দল থেকে পদত্যাগ ভোটে অংশ নেন। তখনও একই অভিযোগে তাকে বহিষ্কার করেছিল বিএনপি। এরপর স্বতন্ত্র থেকে নির্বাচন করে মেয়র পদে জয়লাভ করলে ফের তাকে দলীয় পদে পুনর্বহাল করা হয়। এবারও দল নির্বাচনে অংশ না নেওয়ায় আগেভাগেই পদত্যাগ করেন কুসিকের দুইবারের নগরপিতা।

সাক্কু বলেন, ‘আমি দলকে বিব্রত না করার জন্যই স্বেচ্ছায় দলীয় পদ থেকে পদত্যাগ করেছি। এরপরও দল আমার বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নিলে আমি আর কী বলবো? আমি গত ৪২ বছর ধরে বিএনপির রাজনীতি করি। বিএনপি আমার রক্তে মিশে আছে। দল যেই সিদ্ধান্তই নিক, আমি বিএনপিকে ছাড়ব না। আমি আমৃত্যু বিএনপির সঙ্গে থাকব। কারণ বিএনপির আমার শেষ ঠিকানা। ’

পদত্যাগপত্র জমা দেওয়া প্রসঙ্গে মনিরুল হক সাক্কু বলেন, ‘বৃহস্পতিবার আমার মনোনয়নপত্র বৈধ ষোষণা করেছে নির্বাচন কমিশন। বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে আমি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক সাধারণ সম্পাদকের থেকে পদত্যাগ করেছি। পদত্যাগপত্রটি কেন্দ্রীয় বিএনপির সহসভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরীর হাতে পোঁছানো হয়েছে। ’

মনিরুল হক সাক্কু ২০১১ সালে স্বতন্ত্র থেকে এবং ২০১৭ সালে বিএনপির টিকিটে নির্বাচনে অংশ নিয়ে দুইবারই মেয়র পদে জয়লাভ করেন।

আরও পড়ুন: পদত্যাগপত্র পাঠানো সাক্কুকে বহিষ্কার করল বিএনপি!

বাংলাদেশ সময়: ০০১৬ ঘণ্টা, মে ২০, ২০২২
ইইউডি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa